আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ অক্টোবর ২০১৫, সোমবার |

kidarkar

৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Arthik Protibadon Reportশেয়ারবাজার রিপোর্ট:  দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানি। এগুলো হলো: মিউচুয়াল ট্রার্স্ট ব্যাংক লিমিটেড, ইউনাইটেড পাওয়ার, গ্রামীণফোন লিমিটেড এবং বিচ হ্যাচারি।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

মিউচুয়াল ট্রার্স্ট ব্যাংক:

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর ১৫) মিউচুয়াল ট্রার্স্ট ব্যাংক লিমিটেডের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৪৭ টাকা, শেয়ার প্রতি কার্যকারী সমন্বিত নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৭.৫৭ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.৫৩ টাকা, সমন্বিত এনওসিএফপিএস ছিল ১৮.৫৮ টাকা। আর ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২২.৪৩ টাকা। যা ৩১ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত সমন্বিত এনএভিপিএস হয়েছিলো ২২.০০ টাকা। সে হিসবে তৃতীয় প্রান্তিকে মিউচুয়াল ট্রার্স্ট ব্যাংক লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.৯৪ টাকা বা ৬১.৪৪ শতাংশ।

এদিকে গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.১২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিলো ০.৫৩ টাকা।

ইউনাইটেড পাওয়ার:

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর ১৫) ইউনাইটেড পাওয়ারের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৯৬ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৭.৫১ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ৪.৯২ টাকা, এনওসিএফপিএস ছিল ৫.৩৬ টাকা। আর ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৪.১৭ টাকা। যা ৩১ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত এনএভিপিএস হয়েছিলো ২৬.৫৭ টাকা। সে হিসবে তৃতীয় প্রান্তিকে ইউনাইটেড পাওয়ার শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে ২.০৪ টাকা বা ৪১.৪৬ শতাংশ।

এদিকে গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিলো ১.৬৭ টাকা।

গ্রামীণফোন:

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর ১৫)  গ্রামীণফোনের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১০.৮৩ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ২১.৫৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯.৫৫ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১১.৭৯ টাকা, এনওসিএফপিএস ছিল ১৮.৪৪ টাকা এবং এনএভিপিএস ছিল ২০.৩৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৯৬ টাকা।

এদিকে গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৩.৯৬ টাকা।

বিচ হ্যাচারি:

দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি-জুন ১৫) বিচ হ্যাচারির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৬ টাকা (মাইনাস), শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ০.০২ টাকা (মাইনাস)। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি লোকসানের পরিমান ছিল ০.০২ টাকা (মাইনাস), এনওসিএফপিএস ছিল ০.১৩ টাকা এবং ৩০ জুন ২০১৫ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১২.০১ টাকা। যা ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১২.৩৮ টাকা। সে হিসেবে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান বেড়েছে ০.৩৪ টাকা।

গত তিন মাসে (এপ্রিল-জুন ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১২ টাকা (মাইনাস)। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৩৪ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.