আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ অক্টোবর ২০১৫, বুধবার |

kidarkar

ফের পতনে চলছে লেনদেন

price...dawnশেয়ারবাজার ডেস্ক: টানা দুইদিন সূচকের উত্থানের পর ফের পতনের বৃত্তে ফিরে গেছে দেশের দুই স্ট এক্সচেঞ্জ।

আজ বুধবার (২১ অক্টোবর) দুপুর একটা পর্যন্ত দেশের প্রধান এক্সচেঞ্জ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর প্রধান সূচক ডিএসইএক্স ৬.৯৫ পয়েন্ট অর্থাৎ ০.১৪ শতাংশ কমে ৪৬৫০.৬৯ পয়েন্টে অবস্থান করছে।  ডিএসই শরীআহ ইনডেক্স ৩.৫৮ পয়েন্ট কমে ১১১১.৯৩ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএস৩০ সূচক ৩.৮২ পয়েন্ট কমে ১৭৬৩ পয়েন্টে অবস্থান করছে।

এ সময় ডিএসই-তে মোট লেনদেন হয়েছে ১৯২ কোটি ৪৩ লাখ টাকা।

এদিকে দুপুর একটা পর্যন্ত লেনদেন হওয়া ৩০৭টি কোম্পানির মধ্যে ৪৯ শতাংশ অর্থাৎ ১৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে। কমেছে ১০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর এবং ৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়াপরদর অপরিবর্তীত রয়েছে।

এদিকে আজ লেনদেনের শীর্ষে রয়েছে কেডিএস এক্সেসরিস, লাফার্জ সুরমা সিমেন্ট, শাহজিবাজার পাওয়ার, আমান ফিড, ইউনাইটেড এয়ার এবং ফার কেমিক্যাল।

অপরদিকে একই সময়ে দেশের অপর এক্সচেঞ্জ চিটাগং স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর প্রধান সূচক সিএসসিএক্স ৫.৬৩ পয়েন্ট কমে ৮৬৪৯.৭৪ পয়েন্টে অবস্থান করছে। সিএসই৫০ সূচক ৩.৩১ পয়েন্ট কমে ১০৩৬.৫৬ পয়েন্টে অবস্থান করছে। সিএসই৩০ সূচক ২৮.৩৩ পয়েন্ট কমে ১২৫৪৪.৯৭ পয়েন্টে অবস্থান করছে। সিএএসপিআই সূচক ১৩.২৯ পয়েন্ট কমে ১৪২১৩.৬৩ পয়েন্টে অবস্থান করছে।  সিএসআই সূচক ৩ পয়েন্ট কমে ৯৭৪.৯৫ পয়েন্টে অবস্থান করছে।

এ সময় সিএসই-তে মোট লেনদেন হয়েছে ১৮ কোটি ৬০ লাখ ৫২ হাজার টাকা।

এদিকে দুপুর একটা পর্যন্ত লেনদেন হওয়া ২০৮টি কোম্পানির মধ্যে ৪৪.২৩ শতাংশ অর্থাৎ ৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে। কমেছে ৭৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর এবং ৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়াপরদর অপরিবর্তীত রয়েছে।

এদিকে সিএসই-তে আজ লেনদেনের শীর্ষে রয়েছে কেডিএস এক্সেসরিস, লাফার্জ সুরমা সিমেন্ট, ইউনাইটেড এয়ার, ফার কেমিক্যাল এবং ইউনাইটেড পাওয়ার।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.