আন্দোলনে বন্ধ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

images রোকেয়াশেয়ারবাজার রিপোর্ট: একের পর এক আন্দোলনে ব্যাহত হচ্ছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম। উপাচার্যে পদত্যাগের দাবিতে নতুন করে শিক্ষার্থীদের একাংশের আন্দোলন নিয়ে তৈরি হয়েছে উত্তেজনা।

বিভিন্ন দাবিতে প্রায় তিন মাস ধরে আন্দোলন করে আসছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের একাংশ। সম্প্রতি শিক্ষার্থীদের একটি অংশও তাদের উপাচার্য বিরোধী আন্দোলনে যুক্ত হয়েছে। উপাচার্যের পদত্যাগ ও ভর্তি পরীক্ষা গ্রহণের দাবিতে সোমবার অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় শিক্ষার্থীদের ওই অংশটি। একাডেমিক ভবনে তালা দিয়ে বিক্ষোভ শুরু করে তারা। পরে অন্য শিক্ষার্থীরা এসে তালা ভেঙে ক্লাসে ঢোকেন । এ নিয়ে দেখা দেয় উত্তেজনা।

বিশ্ববিদ্যালয়ের বর্তমান অসন্তোষের জন্য উপাচার্যকেই দায়ী করেছেন আন্দোলনরত শিক্ষকেরা। তবে, শিক্ষকদের আরেক অংশ নীল দলের শিক্ষকেরা ক্লাস চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের তিন মাসের আন্দোলনে বিভিন্ন সময় ক্লাস-পরীক্ষা বন্ধ রাখতে হয়েছে কর্তৃপক্ষকে। শিক্ষকেরা বলছেন, ক্লাস-পরীক্ষা বন্ধ করে আন্দোলন করলে আরও পিছিয়ে পড়বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম।

আপনার মন্তব্য

Top