তিতাস গ্যাসের আর্থিক প্রতিবেদন দাখিলের সময় বাড়লো

BSECশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন দাখিলের সময় বাড়ানো হয়েছে। এক্ষেত্রে কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন আগামী ১১ ডিসেম্বর ২০১৫ তারিখের সংশ্লিষ্ট স্টক এক্সচেঞ্জ ও নিয়ন্ত্রক সংস্থার কাছে দাখিল করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন নির্দিষ্ট সময়সীমার মধ্যে দাখিল করতে ব্যর্থ হয় তিতাস গ্যাস। কোম্পানির পক্ষ থেকে সুনির্দিষ্ট কারণ উল্লেখ করে আর্থিক প্রতিবেদন দাখিলের সময় বাড়ানোর জন্য বিএসইসি বরাবর আবেদন করা হয়। সে আবেদনের পরিপ্রেক্ষিতে বিএসইসি কোম্পানিকে আর্থিক প্রতিবেদন দাখিলের সময় বাড়িয়ে দেয়।

সর্বশেষ দাখিলকৃত তৃতীয় প্রান্তিক (জুলাই’১৪-মার্চ’১৫) আর্থিক প্রতিবেদন অনুযায়ী, এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফা দাঁড়িয়েছে ৬১২ কোটি ৪২ লাখ ৬০ হাজার টাকা। এছাড়া শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.১৯ টাকা।

২০০৮ সালে পুঁঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া তিতাস গ্যাসের অনুমোদিত মূলধন ২ হাজার কোটি টাকা ও পরিশোধিত মূলধন ৯৮৯ কোটি ২০ লাখ টাকা। এ কোম্পানির রিজার্ভের পরিমাণ দাঁড়িয়েছে ৪ হাজার ২৬২ কোটি ৫৪ লাখ টাকা।

শেয়ারবাজার রিপোর্ট/ম.সা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top