নিউইয়র্কে সংঘর্ষ: নিহত ৭

images accidentশেয়ারবাজার ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের দক্ষিণে একটি লেভেল ক্রসিংয়ে যাত্রাবাহী ট্রেনের সঙ্গে একটি কারের সংঘর্ষে ৭ জন নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাতের ওই ঘটনায় আহত হয়েছেন অন্তত ১২ জন। খবর বিবিসি।

নিউইয়র্কের গভর্নর এন্ড্রু কিউমো জানান, ট্রেনের সাত আরোহী নিহত হয়েছে যার মধ্যে নারী চালকও রয়েছেন। নিউইয়র্কের ৩২ কিলোমিটার দূরে ভালহালা এলাকায় একটি জিপ ট্রেনটিকে ধাক্কা দেয়। এতে জিপ ও ট্রেনের সামনের বগিতে আগুন ধরে যায়। ট্রেনটি গ্রান্ড সেন্ট্রাল স্টেশন থেকে নিউইয়র্কে যাচ্ছিল। এতে যাত্রী ছিল আট শতাধিক।

মেট্টো-নর্থ রেলরোডের মুখপাত্র অ্যারন ডনোভান বলেন, রেল রোডের ক্রসিং গেটে কারটি ট্রেনকে ধাক্কা দেয়। কারটি প্রায় ১২০ মিটার দূরে ছিটকে পড়ে। তবে রেললাইনের ওপর কেন কারটি ছিল তা এখনো স্পষ্ট নয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রেনের গ্লাস ভেঙ্গে অনেক যাত্রী বেরিয়ে যায়। এন্ড্রু কিউমো জানান, সৌভাগ্যবশত ট্রেনটির ক্ষতির তুলনায় হতাহতের সংখ্যা অনেক কম। ২০১৩ ও ’১৪ সালে রেলরোডে পাঁচ দুর্ঘটনা ঘটে। এ বিষয়ে মেট্টো-নর্থ কর্তৃপক্ষকে সমালোচনা করে পরিস্থিতি উন্নতির জন্য ন্যাসনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড নির্দেশনা জারি করে।

আপনার মন্তব্য

Top