আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ অক্টোবর ২০১৫, রবিবার |

kidarkar

বিনিয়োগকারীদের হতাশ করলো মাইডাস

midas.শেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের হতাশ করে ‘নো ভিভিডেন্ড’ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি মাইডাস ফাইন্যান্সিং লিমিটেড। ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে  বিনিয়োগকারীদের কোনো প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি কোম্পানিটি। আর এতে এ কোম্পানির শেয়ারহোল্ডারগণ হতাশ হয়েছেন বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

ডিএসই সূত্রে জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৪ কোটি ২৫ লাখ ৪০ হাজার টাকা, শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪১ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৭.৩৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের সমন্বিত পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে (নেগেটিভ) ২.৪৮ টাকা।

যা আাগের বছরে একই সময়ে (৩০ জুন ২০১৪) লোকসান ছিলো ৩৭ কোটি ৭ লাখ টাকা, শেয়ার প্রতি লোকসান ছিলো ৫.১০ টাকা,  এনএভি ছিলো ৪.০৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ছিলো ২৬.২৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির ২০তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর, মাইডাস সেন্টার, ২৭ ধানমন্ডি, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ নভেম্বর।

এদিকে কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্য সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। এ জন্য কোম্পানির সংঘবিধি’র ৯৭নং ক্লজে সংশোধন আনা হবে। বার্ষিক সাধারণ সভার অনুমোদনসাপেক্ষে এ সংশোধন কার্যকর হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.