৪ ব্যাংকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

bankশেয়ারবাজার রিপোর্ট:  তৃতীয় প্রান্তিকের অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন (জানুয়ারি-সেপ্টেম্বর ১৫) প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত  ব্যাংক খাতের চার  কোম্পানি। এগুলো হলো: ঢাকা ব্যাংক, রূপালী ব্যাংক, ব্র্যাক ব্যাংক এবং ওয়ান ব্যাংক। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

 

ঢাকা ব্যাংক:

তৃতীয় প্রান্তিকে ঢাকা ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.১৪ টাকা, শেয়ার প্রতি সমন্বিত কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৫৭ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২১.৯৭ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ০.৯৩ টাকা, সমন্বিত এনওসিএফপিএস ছিল ০.৮৩ টাকা (মাইনাস) এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে সমন্বিত এনএভিপিএস ছিল ২০.২৮ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ১.২১ টাকা বা ১৩০.১১ শতাংশ।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫৭ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ০.১৩ টাকা।

রূপালী ব্যাংক:

তৃতীয় প্রান্তিকে রূপালী ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৮১ টাকা, শেয়ার প্রতি সমন্বিত কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৩০.০৯ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৬.১৭ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ১.৩৩ টাকা, সমন্বিত এনওসিএফপিএস ছিল ১৫৬.৭৬ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে সমন্বিত এনএভিপিএস ছিল ৭১.৪০ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৫২ টাকা বা ১.৬৪ গুণ।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.২৯ টাকা (মাইনাস)। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ০.৩৫ টাকা।

ব্র্যাক ব্যাংক:

তৃতীয় প্রান্তিকে ব্র্যাক ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৩০ টাকা, শেয়ার প্রতি সমন্বিত কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৬৬ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৭.৪৯ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ২.৬৯ টাকা, সমন্বিত এনওসিএফপিএস ছিল ৬.৮৯ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে সমন্বিত এনএভিপিএস ছিল ২৬.৩৭ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৩৯ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৮৬ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ১.০৭ টাকা।

ওয়ান ব্যাংক:

তৃতীয় প্রান্তিকে ওয়ান ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৯৪ টাকা, শেয়ার প্রতি সমন্বিত কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১১.৯৪ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.০০ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ১.২৪ টাকা, সমন্বিত এনওসিএফপিএস ছিল ৬.৩২ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে সমন্বিত এনএভিপিএস ছিল ১৮.২৮ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৭০ টাকা বা ৫৬.৪৫ শতাংশ।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.০৫ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ০.৫০ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top