আবারও হতাশ করলো ৫ কোম্পানি

no-dividend.শেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের আবারও হতাশ করে ‘নো ভিভিডেন্ড’ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি। ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের কোনো প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি কোম্পানিগুলো। আর এতে এসব কোম্পানির শেয়ারহোল্ডারগণ হতাশ হয়েছেন বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

কোম্পানিগুলো হলো: খাদ্য ও আনুষাঙ্গিক খাতের মেঘনা পেট, মেঘনা কনডেন্সড মিল্ক, ঝিলবাংলা, শ্যামপুর সুগার এবং বস্ত্র খাতের কোম্পানি দুলামিয়া কটন স্পিনিং মিলস লিমিটেড।

মেঘনা পেট:

শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২.৪০ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে (নেগেটিভ) ০.২৮ টাকা।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর, মেঘনা কমিউনিটি সেন্টার, কুমিল্লাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ ডিসেম্বর।

মেঘনা কনডেন্সড মিল্ক:

শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.০৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৭.৫৭ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে (নেগেটিভ) ২.৩৬ টাকা।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর, মেঘনা কমিউনিটি সেন্টার, কুমিল্লাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ ডিসেম্বর।

শ্যামপুর সুগার:

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির কর পরিশোধের পর লোকসান হয়েছে ৩৩ কোটি ৭৬ লাখ টাকা, শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬৭.৫২ টাকা, শেয়ার প্রতি দায় হয়েছে ৫২৯.২০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে (নেগেটিভ) ২৮.২১ টাকা।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর, শ্যামপুর সুগার মিলস টেনিং কমপ্লেক্স, রংপুরে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

ঝিলবাংলা:

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির কর পরিশোধের পর লোকসান হয়েছে ৩৪ কোটি ১৩ লাখ ২০ হাজার টাকা, শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫৬.৮৯ টাকা, শেয়ার প্রতি দায় হয়েছে ৩৩৩.৮০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে (নেগেটিভ) ২০.১৭ টাকা।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর, জামালপুর শিল্পকলা একাডেমি অডিটরিয়াম, জামালপুরে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

দুলামিয়া কটন:

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.৫০ টাকা, শেয়ার প্রতি দায় হয়েছে ৩৬.৭৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে (নেগেটিভ) ১.৪২ টাকা।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর, হোটেল সুন্দরবন, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

 

শেয়ারাবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top