১৮ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Arthik Protibadon Reportশেয়ারবাজার রিপোর্ট:  প্রথম (জুলাই-সেপ্টেম্বর ১৫), দ্বিতীয় (এপ্রিল-সেপ্টেম্বর ১৫) এবং প্রান্তিক তৃতীয় (জানুয়ারি-সেপ্টেম্বর ১৫) প্রান্তিকের অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন  প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত  ১৮  কোম্পানি। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

সিটি ব্যাংক:

তৃতীয় প্রান্তিকে সিটি ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৬৩ টাকা, শেয়ার প্রতি সমন্বিত কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১৮.৮০ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৬.৬০ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ১.৪৮ টাকা, সমন্বিত এনওসিএফপিএস ছিল ০.৪৩ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ২৫.৪৭ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ১.১৫ টাকা বা ৭৭.৭০ শতাংশ।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.০০ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ০.৬৪ টাকা।

এসআইবিএল:

তৃতীয় প্রান্তিকে এসআইবিএলের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৮ টাকা, শেয়ার প্রতি সমন্বিত কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.২১ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.১৯ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ১.০৩ টাকা, সমন্বিত এনওসিএফপিএস ছিল ২.১৪ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৫.৬১ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৩৫ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩২ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ০.১৫ টাকা।

দুলামিয়া কটন:

প্রথম প্রান্তিকে দুলামিয়া কটনের শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৮০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.০৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিলো যথাক্রমে ০.৯৬ টাকা এবং ০.৪৪ টাকা (মাইনাস)। সে হিসেবে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান কমেছে ০.১৬ টাকা। এদিকে ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত এ কোম্পানির শেয়ার প্রতি দায় হয়েছে ৩৭.৫৬ টাকা।

স্টাইলক্রাফট:

দ্বিতীয় প্রান্তিকে স্টাইলক্রাফটের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২১.১১ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৬১.৫৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৮৯.৮০ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২২.৪৯ টাকা, এনওসিএফপিএস ছিল ১৬৪.২৪ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ২২৪.৮০ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ১.৩৮ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭.১০ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ৮.৩৮ টাকা।

বিডি থাই:

তৃতীয় প্রান্তিকে বিডি থাইয়ের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৪ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৯৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৪৮.৩৬ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৭৪ টাকা, এনওসিএফপিএস ছিল ৩.৪৬ টাকা (মাইনাস) এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ৪৬.৯৪ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৭০ টাকা বা ৯৪.৫৯ শতাংশ।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪১ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ০.৩৬ টাকা।

রংপুর ফাউন্ড্রি:

তৃতীয় প্রান্তিকে রংপুর ফাউন্ড্রির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬৫ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৪.৯৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২০.৪৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২.৪২ টাকা, এনওসিএফপিএস ছিল ৩.৮৫ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৯.২০ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.২৩ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৪ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ০.৮২ টাকা।

ইবনে সিনা:

তৃতীয় প্রান্তিকে ইবনে সিনার শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৫৯ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৪.১৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৩.৯৯ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২.৭০ টাকা, এনওসিএফপিএস ছিল ৪.৩৩ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ৩৩.৯৯ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৮৯ টাকা বা ৩২.৯৬ শতাংশ।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৩ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ১.০৪ টাকা।

রিলায়েন্স ইন্স্যুরেন্স:

তৃতীয় প্রান্তিকে রিলায়েন্স ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭৫ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৩.৪২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৯.০৩ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২.৪১ টাকা, এনওসিএফপিএস ছিল ৩.২১ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ৫৬.০৮ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৩৪ টাকা বা ১৪.১১ শতাংশ।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ০.৩৯ টাকা।

বাটা সু:

তৃতীয় প্রান্তিকে বাটা সুর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪২.৬৩ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১৫.৫৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২১৯.৫১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩৯.৭২ টাকা, এনওসিএফপিএস ছিল ১৫.৭০ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৯৩.৯৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ২.৯১ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২২.৫০ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ১৯.৩৫ টাকা।

বিজিআইসি:

তৃতীয় প্রান্তিকে বিজিআইসির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৮ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৭২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২০.৩১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১.৭৬ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৪১ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৯.৬৩ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০২ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৮ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ০.৩০ টাকা।

এবি ব্যাংক:

তৃতীয় প্রান্তিকে এবি ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৫৮ টাকা, শেয়ার প্রতি সমন্বিত কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৮.৬৬ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৫.৫২ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ২.৭৫ টাকা, সমন্বিত এনওসিএফপিএস ছিল ৫.২৭ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ৩১.৫৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ১.১৭ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.১৭ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ১.৪০ টাকা।

এনসিসি ব্যাংক:

তৃতীয় প্রান্তিকে এনসিসি ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৯৪ টাকা, শেয়ার প্রতি সমন্বিত কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৯৩ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.৩৬ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ০.৬৩ টাকা, সমন্বিত এনওসিএফপিএস ছিল ৩.২৯ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৫.২৩ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৩১ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩৯ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ০.২৪ টাকা।

লংকাবাংলা ফাইন্যান্স:

তৃতীয় প্রান্তিকে লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪৯ টাকা, শেয়ার প্রতি সমন্বিত কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৫.৬৬ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৮.৩৮ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ০.৮৮ টাকা, সমন্বিত এনওসিএফপিএস ছিল ৭.৭৯ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ২৮.৮৭ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৩৯ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩৮ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ০.২৬ টাকা।

স্ট্যান্ডার্ড ব্যাংক:

তৃতীয় প্রান্তিকে স্ট্যান্ডার্ড ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৮৪ টাকা, শেয়ার প্রতি সমন্বিত কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৫.২৬ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.০১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ০.৯৯ টাকা, সমন্বিত এনওসিএফপিএস ছিল ৪.৭৫ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৪.২৩ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.১৫ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫২ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ০.০১ টাকা।

বেক্সিমকো ফার্মা:

তৃতীয় প্রান্তিকে বেক্সিমকো ফার্মার শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.৭০ টাকা, শেয়ার প্রতি সমন্বিত কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৩.৫৬ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৬.৮৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ২.৯৯ টাকা, সমন্বিত এনওসিএফপিএস ছিল ৪.০৭ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ৫৫.৮৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৭১ টাকা বা ২৩.৭৫ শতাংশ।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৯ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ১.১১ টাকা।

রূপালী ইন্স্যুরেন্স:

তৃতীয় প্রান্তিকে রূপালী ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯২ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৬৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৩.০৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১.৮৯ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৬৭ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ২৩.১৮ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৩ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৪ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ০.৫২ টাকা।

রেকিট বেনকিজার:

তৃতীয় প্রান্তিকে রেকিট বেনকিজারের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৯.৮১ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১০৫.৭৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৪.৫৬ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩১.৭৫ টাকা, এনওসিএফপিএস ছিল ৪৯.১৩ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ৫৬.৪২ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ৮.০৬ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১০.৭২ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ১৩.৫৭ টাকা।

নিটল ইন্স্যুরেন্স:

তৃতীয় প্রান্তিকে নিটল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৩ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ২.৬২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৩.৪৮ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২.০৯ টাকা, এনওসিএফপিএস ছিল ২.৪৮ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৮.৯৩ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৪ টাকা।

গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬১ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ০.৮০ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top