সপ্তাহজুড়ে ২ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

Dividendশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত দুই কোম্পানি। এগুলো হলো: সিরামিকস খাতের আরএকে সিরামিক এবং বস্ত্র খাতের সি অ্যান্ড এ টেক্সটাইল।  কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ নগদ ঘোষণা করেছে আরএকে সিরামিকসের পরিচালনা পর্ষদ।  ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশের ঘোষণা দেয় কোম্পানিটি।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্পতিক্রমে অনুমোদনের জন্য আরএকে সিরামিকসের বার্ষিক সাধারণ সভা (এজিএম)  আগামী ২৫ মার্চ  সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ ফেব্রুয়ারি।

আলোচিত বছরে এই কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৭ টাকা।  শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৭.৫৭ টাকা এবং প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ১.৪৮ টাকা ।

অন্যদিকে বস্ত্র খাতের কোম্পানি সি অ্যান্ড এ টেক্সটাইলের  পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।  ৩০ জুন ২০১৪ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা দেয় কোম্পানিটি।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্পতিক্রমে অনুমোদনের জন্য সি অ্যান্ড এ টেক্সটাইলের বার্ষিক সাধারণ সভা (এজিএম)  আগামী ১৫ মার্চ অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ ফেব্রুয়ারি।

আলোচিত বছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০১ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯.১৩ টাকা।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top