আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ অক্টোবর ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

৭ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

board mettingশেয়ারবাজার রিপোর্ট: পরিচালনা পর্ষদ সভার তারিখ নির্ধারণ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানি। এগুলো হলো: তাল্লু স্পিনিং, মিথুন নিটিং, এপোলো ইস্পাত, বঙ্গজ, ইউনাইটেড এয়ারওয়েজ, বিডি অটোকার্স এবং জাহিন টেক্সটাইল লিমিটেড। বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

তাল্লু স্পিনিং:

তাল্লু স্পিনিংয়ের বোর্ড সভা ১০ নভেম্বর, মঙ্গলবার বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে বলে জানা গেছে।

১৯৯০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর বিনিয়োগকারীদের কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি।

মিথুন নিটিং:

মিথুন নিটিংয়ের বোর্ড সভা ১০ নভেম্বর, মঙ্গলবার বিকেল ৪টা ১৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে বলে জানা গেছে।

১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিলো।

এপোলো ইস্পাত:

এপোলো ইস্পাতের বোর্ড সভা ৪ নভেম্বর, বুধবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

বঙ্গজ:

বঙ্গজের বোর্ড সভা ১০ নভেম্বর, মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে বলে জানা গেছে।

১৯৮৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর বিনিয়োগকারীদের জন্য ৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিলো।

ইউনাইটেড এয়ারওয়েজ:

ইউনাইটেড এয়ারওয়েজের বোর্ড সভা ১৭ নভেম্বর, মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

এর আগে এ কোম্পানির বোর্ড সভা ২৮ অক্টোবর, বুধবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু সভায় পরিচালকদের কোরাম পূর্ণ না হওয়ায় সভাটি স্থগিত করে কোম্পানি কর্তৃপক্ষ।

জানা যায়, এ কোম্পানির ৫ পরিচালকের মধ্যে দুইজন দেশের বাইরে অবস্থান করছে। আরেকজন শারিরিকভাবে অসুস্থ থাকায় সভায় উপস্থিত হতে পারেনি। মাত্র দুইজন উপস্থিত থাকায় এ কোম্পানির বোর্ড  সভা অনুষ্ঠিত হয়নি।

২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

বিডি অটোকার্স:

বিডি অটোকার্সের বোর্ড সভা ৪ নভেম্বর, বুধবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে বলে জানা গেছে।

১৯৮৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত কয়েক বছর যাবৎ কোনো প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি।

জাহিন টেক্সটাইল:

জাহিন টেক্সটাইলের বোর্ড সভা ২ নভেম্বর, সোমবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত (প্রথম প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

 

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.