ডিএসইতে গেইনারের শীর্ষে শমরিতা হসপিটাল, সিএসইতে ফারইস্ট লাইফ

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে (২৯ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে সেবা খাতের শমরিতা হসপিটাল। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বীমা খাতের ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: বুধবার ডিএসইতে শমরিতার শেয়ারদর ৯.৯৯ শতাংশ বা ৮.১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৬ লাখ ৩৬৬টি শেয়ার মোট ১ হাজার ২৬৩ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৮২ টাকা থেকে ৮৯.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৮৯.২০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৭৩.৪০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৮৯.২০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে দেশ গার্মেন্টসের দর বেড়েছে ৮.৮৮ শতাংশ, জেমিনি সী ফুডের ৮.৭৫ শতাংশ, কাশেম ড্রাইসেলের ৫.৭৫ শতাংশ, এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৫.২৬ শতাংশ, আনলিমা ইয়ার্নের ৫.০৯ শতাংশ, মিথুন নিটিংয়ের ৪.৬৮ শতাংশ, নিটল ইন্স্যুরেন্সের ৪.৬৫ শতাংশ, পিএইচপি মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৪.৬৫ শতাংশ এবং শাশা ডেনিমসের শেয়ারদর বেড়েছে ৪.৪৩ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে ফারইস্ট ইসলামী লাইফের শেয়ারদর ৯.৫৬ শতাংশ বা ৫.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২ শত শেয়ার মোট ৫ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৬৬ টাকা থেকে ৬৬.৫০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৬৬.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৫৬.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৮৭.৪০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে এইচআর টেক্সটাইলের শেয়ারদর বেড়েছে ৯.৫০ শতাংশ, সমরিতার ৮.৯৯ শতাংশ, প্রগতি লাইফের ৭.২৪ শতাংশ, এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৭.১৪ শতাংশ, কেএন্ডকিউর ৬.৫৭ শতাংশ, কাশেম ড্রাইসেলের ৬.৫২ শতাংশ, ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.১২ শতাংশ, আনলিমা ইয়ার্নের ৪.২১ শতাংশ এবং এবং পাওয়ারগ্রীডের শেয়ারদর বেড়েছে ৩.৪০ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top