আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ অক্টোবর ২০১৫, শনিবার |

kidarkar

বিনিয়োগকারীদের হতাশ করলো ১১ কোম্পানি

tansionশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের হতাশ করে ‘নো ভিভিডেন্ড’ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ কোম্পানি। ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের কোনো প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি কোম্পানিগুলো। আর এতে এসব কোম্পানির শেয়ারহোল্ডারগণ হতাশ হয়েছেন বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

কোম্পানিগুলো হলো: ফাইন ফুডস, সমতা লেদার, সাভার রিফ্র্যাক্টরিজ, ইমাম বাটন, মাইডাস ফাইন্যান্সিং, মেঘনা পেট, মেঘনা কনডেন্সড মিল্ক, ঝিলবাংলা, জুট স্পিনার্স, শ্যামপুর সুগার এবং দুলামিয়া কটন স্পিনিং মিলস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ফাইন ফুডস:

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৯.৭৯ টাকা ।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর, সকাল সাড়ে ১১টায়, ফ্যাক্টরী প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ নভেম্বর।

সমতা লেদার:

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৪.৮৩ টাকা ।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ নভেম্বর।

মাইডাস ফাইন্যান্সিং:

সমাপ্ত অর্থবছরে  বিনিয়োগকারীদের কোনো প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি মাইডাস ফাইন্যান্সিং লিমিটেড। আলোচিত অর্থবছরে কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৪ কোটি ২৫ লাখ ৪০ হাজার টাকা, শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪১ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৭.৩৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের সমন্বিত পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে (নেগেটিভ) ২.৪৮ টাকা।

যা আাগের বছরে একই সময়ে (৩০ জুন ২০১৪) লোকসান ছিলো ৩৭ কোটি ৭ লাখ টাকা, শেয়ার প্রতি লোকসান ছিলো ৫.১০ টাকা,  এনএভি ছিলো ৪.০৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ছিলো ২৬.২৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির ২০তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর, মাইডাস সেন্টার, ২৭ ধানমন্ডি, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ নভেম্বর।

জুট স্পিনার্স:

পাট খাতের জুট স্পিনার্স লিমিটেড সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ নভেম্বর।

শ্যামপুর সুগার:

খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি শ্যামপুর সুগার মিলস লিমিটেড সমাপ্ত অর্থবছরে  বিনিয়োগকারীদের কোনো প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি কোম্পানিটি। আলোচিত অর্থবছরে কোম্পানিটির কর পরিশোধের পর লোকসান হয়েছে ৩৩ কোটি ৭৬ লাখ টাকা, শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬৭.৫২ টাকা, শেয়ার প্রতি দায় হয়েছে ৫২৯.২০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে (নেগেটিভ) ২৮.২১ টাকা।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর, শ্যামপুর সুগার মিলস টেনিং কমপ্লেক্স, রংপুরে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

দুলামিয়া কটন:

বস্ত্র খাতের কোম্পানি দুলামিয়া কটন লিমিটেড বিনিয়োগকারীদের কোনো প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি কোম্পানিটি। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.৫০ টাকা, শেয়ার প্রতি দায় হয়েছে ৩৬.৭৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে (নেগেটিভ) ১.৪২ টাকা।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর, হোটেল সুন্দরবন, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

ঝিলবাংলা সুগার:

নো ভিভিডেন্ড’ ঘোষণা করেছে ঝিলবাংলা সুগার মিলস লিমিটেড। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির কর পরিশোধের পর লোকসান হয়েছে ৩৪ কোটি ১৩ লাখ ২০ হাজার টাকা, শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫৬.৮৯ টাকা, শেয়ার প্রতি দায় হয়েছে ৩৩৩.৮০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে (নেগেটিভ) ২০.১৭ টাকা।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর, জামালপুর শিল্পকলা একাডেমি অডিটরিয়াম, জামালপুরে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

মেঘনা কনডেন্সড মিল্ক:

বিনিয়োগকারীদের কোনো প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি মেঘনা কনডেন্সড মিল্ক লিমিটেড। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.০৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৭.৫৭ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে (নেগেটিভ) ২.৩৬ টাকা।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর, মেঘনা কমিউনিটি সেন্টার, কুমিল্লাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ ডিসেম্বর।

মেঘনা পেট:

‘নো ভিভিডেন্ড’ ঘোষণা করেছে মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২.৪০ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে (নেগেটিভ) ০.২৮ টাকা।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর, মেঘনা কমিউনিটি সেন্টার, কুমিল্লাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ ডিসেম্বর।

সাভার রিফ্র্যাক্টরিজ:

বিনিয়োগকারীদের ‘নো ভিভিডেন্ড’ ঘোষণা করেছে সাভার রিফ্র্যাক্টরিজ লিমিটেড। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.২২ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৮.২৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৮৩ টাকা।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ জানুয়ারি ২০১৬, হোটেল সুন্দরবন, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ নভেম্বর।

ইমাম বাটন:

নো ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ইমাম বাটন লিমিটেড। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৬৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৯.৩১ টাকা।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মত্তিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ নভেম্বর ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.