আইসিবি’র ৮ ফান্ডের প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

icbশেয়ারবাজার রিপোর্ট: প্রথম প্রান্তিকের (জুলােই’১৫-সেপ্টেম্বর’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে রাষ্ট্রয়াত্ব বিনিয়োগ  প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) পরিচালিত ৮ মিউচ্যুয়াল ফান্ড। এসময় প্রতিষ্ঠানটি পুঁজিবাজারে তালিকাভুক্ত এ ফান্ডগুলোর প্রথম প্রান্তিকের নীট আয়, ইউনিট প্রতি আয় (ইপিইউ) এবং ক্রয় মূল্য ও বাজার মূল্য অনুসারে ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) প্রকাশ করা হয়।

আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে দেখা যায়, আইসিবি’র এ আটটি ফান্ডেরই আয় আগের বছরের একই সময়ের তুলনায় বেড়েছে।

নীচে ফান্ডগুলোর আর্থিক প্রতিবেদনের সার-সংক্ষেপ তুলে ধরা হল।

ফার্স্ট আইসিবি মিউচ্যুয়াল ফান্ড:

প্রথম প্রান্তিকে ফান্ডের নীট আয় হয়েছে ১ কোটি ৫১ লাখ ৬১ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ২০.২১ টাকা। আগের বছরের একই সময় তা যথাক্রমে ১ কোটি ৩৪ লাখ ৭৫ হাজার টাকা এবং ১৭.৯৭ টাকা ছিল।

অন্যদিকে, ফান্ডের ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) ক্রয়মূল্য অনুসারে ১৮৮.৫৪ টাকা এবং বাজার মূল্য অনুসারে ১৭৭২.২২ টাকা হয়েছে। আগের বছর একই সময়ে তা ২৬৮.৩৩ টাকা এবং ১৫২১.৫০ টাকা ছিল।

দ্বিতীয় আইসিবি মিউচ্যুয়াল ফান্ড:

প্রথম প্রান্তিকে ফান্ডের নীট আয় হয়েছে ৯০ লাখ ৮৯ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১৮.১৮ টাকা। আগের বছরের একই সময় তা যথাক্রমে ৮১ লাখ ৫৯ হাজার টাকা এবং ১৬.৩২ টাকা ছিল।

অন্যদিকে, ফান্ডের ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) ক্রয়মূল্য অনুসারে ১০২.৩২ টাকা এবং বাজার মূল্য অনুসারে ২৫৯.৯৪ টাকা হয়েছে। আগের বছর একই সময়ে তা যথাক্রমে ১০২.৩২ টাকা এবং ৩০০.২৮ টাকা ছিল।

তৃতীয় আইসিবি মিউচ্যুয়াল ফান্ড:

প্রথম প্রান্তিকে ফান্ডের নীট আয় হয়েছে ৯৮ লাখ ৬৭ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৯.৮৭ টাকা। আগের বছরের একই সময় তা যথাক্রমে ৮৭ লাখ ৯৩ হাজার টাকা এবং ৮.৭৯ টাকা ছিল।

অন্যদিকে, ফান্ডের ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) ক্রয়মূল্য অনুসারে ৬৬.৪৭ টাকা এবং বাজার মূল্য অনুসারে ৩৬৭.০৯ টাকা হয়েছে। আগের বছর একই সময়ে তা যথাক্রমে ৮৬.৬১ টাকা এবং ৩৬৪.৯১ টাকা ছিল।

চতুর্থ আইসিবি মিউচ্যুয়াল ফান্ড:

প্রথম প্রান্তিকে ফান্ডের নীট আয় হয়েছে ৯৫ লাখ ৭৯ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৯.৫৮ টাকা। আগের বছরের একই সময় তা যথাক্রমে ৮৯ লাখ ৫৯ হাজার টাকা এবং ৮.৯৬ টাকা ছিল।

অন্যদিকে, ফান্ডের ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) ক্রয়মূল্য অনুসারে ৭৭.২৮ টাকা এবং বাজার মূল্য অনুসারে ২৭১.৩১ টাকা হয়েছে। আগের বছর একই সময়ে তা যথাক্রমে ৯৭.৭০ টাকা এবং ২৮৯.০৬ টাকা ছিল।

পঞ্চম আইসিবি মিউচ্যুয়াল ফান্ড:

প্রথম প্রান্তিকে ফান্ডের নীট আয় হয়েছে ৮০ লাখ ৮৮ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৫.৩৯ টাকা। আগের বছরের একই সময় তা যথাক্রমে ৭৩ লাখ ১৬ হাজার টাকা এবং ৪.৮৮ টাকা ছিল।

অন্যদিকে, ফান্ডের ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) ক্রয়মূল্য অনুসারে ৫৮.৫৮ টাকা এবং বাজার মূল্য অনুসারে ২৩৩.৫৬ টাকা হয়েছে। আগের বছর একই সময়ে তা যথাক্রমে ৭৮.১৯ টাকা এবং ২৪৬.৫৪ টাকা ছিল।

ষষ্ঠ আইসিবি মিউচ্যুয়াল ফান্ড:

প্রথম প্রান্তিকে ফান্ডের নীট আয় হয়েছে ২ কোটি ২৯ লাখ ১ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৪.৫৮ টাকা। আগের বছরের একই সময় তা যথাক্রমে ২ কোটি ৫ লাখ ৪৩ হাজার টাকা এবং ৪.১১ টাকা ছিল।

অন্যদিকে, ফান্ডের ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) ক্রয়মূল্য অনুসারে ২৭.৪৫ টাকা এবং বাজার মূল্য অনুসারে ৫০.৭৫ টাকা হয়েছে। আগের বছর একই সময়ে তা যথাক্রমে ৩৪.৮৭ টাকা এবং ৫৯.৫৮ টাকা ছিল।

সপ্তম আইসিবি মিউচ্যুয়াল ফান্ড:

প্রথম প্রান্তিকে ফান্ডের নীট আয় হয়েছে ৭০ লাখ ৬২ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ২.৩৫ টাকা। আগের বছরের একই সময় তা যথাক্রমে ৬৩ লাখ ৮৫ হাজার টাকা এবং ২.১৩ টাকা ছিল।

অন্যদিকে, ফান্ডের ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) ক্রয়মূল্য অনুসারে ৩৯.০৭ টাকা এবং বাজার মূল্য অনুসারে ১০০.১৫ টাকা হয়েছে। আগের বছর একই সময়ে তা যথাক্রমে ৫১.৭২ টাকা এবং ১০৯.১৮ টাকা ছিল।

অষ্টম আইসিবি মিউচ্যুয়াল ফান্ড:

প্রথম প্রান্তিকে ফান্ডের নীট আয় হয়েছে ৬৭ লাখ ৫৮ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১.৩৫ টাকা। আগের বছরের একই সময় তা যথাক্রমে ৫৯ লাখ ৩০ হাজার টাকা এবং ১.১৯ টাকা ছিল।

অন্যদিকে, ফান্ডের ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) ক্রয়মূল্য অনুসারে ৩১.২৪ টাকা এবং বাজার মূল্য অনুসারে ৬০.১৭ টাকা হয়েছে। আগের বছর একই সময়ে তা যথাক্রমে ৪৩.৮৯ টাকা এবং ৭১.৮৯ টাকা ছিল।

শেয়ারবাজারনিউজ/ওহসি

আপনার মন্তব্য

Top