আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ অক্টোবর ২০১৫, শনিবার |

kidarkar

এমবিএল ও এআইবিএল ফান্ডের মুনাফায় উল্লম্ফন

Mutualfunds_sharebazarnewsশেয়ারবাজার ডেস্ক: অর্ধবাষির্কের অনিরীক্ষিত (এপ্রিল-সেপ্টেম্বর ১৫) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভু্ক্ত ২ মিউচ্যুয়াল ফান্ড। এগুলো হলো: এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড। প্রতিবেদন এসব ফান্ডের মুনাফায় উল্লম্ফন হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এমবিএল ফার্স্ট ফান্ড:

অর্ধবার্ষিকে এআইবিএল ফার্স্ট ইসলামিক ফান্ডের মুনাফা হয়েছে ১৪ কোটি ৩১ লাখ ২৬ হাজার টাকা, ইউনিট প্রতি আয় হয়েছে ১.৪৩ টাকা, ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে ০.১১ টাকা এবং ইউনিট প্রতি সম্পদ মূল্য (at cost) ১১.২৪ টাকা ও (at market value) ১১.৯৮ টাকা।

যা আগের বছরে একই সময়ে মুনাফা ছিলো ৪৩ লাখ ৮১ হাজার টাকা, ইউনিট প্রতি আয় ছিল ০.৪ টাকা এবং ইউনিট প্রতি সম্পদ মূল্য ছিলো (at cost) ১০.৮১ টাকা ও (at market value) ৯.৮১ টাকা। সে হিসেবে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ১.৩৯ টাকা বা ৩৫.৭৫ গুণ।

এদিকে গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.২৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিলো ০.১০ টাকা।

এমবিএল ফার্স্ট ফান্ড:

অর্ধবার্ষিকে এমবিএল ফার্স্ট ফান্ডের মুনাফা হয়েছে ১৫ কোটি ৬৮ লাখ ২৪ হাজার টাকা, ইউনিট প্রতি আয় হয়েছে ১.৫৭ টাকা, ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে ০.১৪ টাকা এবং ইউনিট প্রতি সম্পদ মূল্য (at cost) ১১.২১ টাকা ও (at market value) ১১.৫৫ টাকা।

যা আগের বছরে একই সময়ে মুনাফা ছিলো ৯২ লাখ ১ হাজার টাকা, ইউনিট প্রতি আয় ছিল ০.৯ টাকা এবং ইউনিট প্রতি সম্পদ মূল্য ছিলো (at cost) ১০.৮৩ টাকা ও (at market value) ৯.৬৫ টাকা। সে হিসেবে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ১.৪৮ টাকা বা ১৭.৪৪ গুণ।

এদিকে গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৫) এ ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩০ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিলো ০.১৮ টাকা।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.