আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ নভেম্বর ২০১৫, সোমবার |

kidarkar

উত্থান-পতনে চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন। এদিন শুরুতে থেকে সূচকে উত্থান পতন লক্ষ্য করা গেছে। সোমবার লেনদেন শুরুর প্রথম আড়াই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেনে আগের দিনের তুলনায় তেমন কোনো পরিবর্তন ঘটেনি।

সোমবার দুপুর ১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫০৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭০৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ১৫১টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৪৯ কোটি ৭ লাখ ২১ হাজার টাকা।

এর আগে রোববার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭০ পয়েন্ট কমে অবস্থান করে ৪৪৯৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করে ১০৭৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৭০১ পয়েন্টে। আর এ সময়ে টাকায় অংকে লেনদেন হয়েছিলো ১৫১ কোটি ৭৪ লাখ ৭ হাজার টাকা।

এদিকে দুপুর ১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ০.৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৮৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১১১ টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টির। যা টাকায় লেনদেন হয়েছে ৯ কোটি ৪৩ লাখ ৫৯ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.