প্রতিবাদ জানাতে গিয়ে বিনিয়োগকারী গ্রেফতার

Manob Bandhanশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারের চলমান মন্দাবস্থায় বিনিয়োগকারীরা প্রতিনিয়ত পুঁজি হারাচ্ছেন। টানা দর পতনের প্রতিবাদে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে কয়েক দিন যাবৎ বিক্ষোভ ও মানববন্ধন করে আসছেন বিনিয়োগকারীরা। এরই অংশ হিসেবে মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে পুঁজিবাজার স্থিতিশীলতার দাবিতে মানববন্ধনে অংশ নেয় সাধারণ বিনিয়োগকারীরা। আর এখান থেকে মোহাম্মদ রিয়াদ (বিও আইডি ১২০৫৮৯০০৪৩৫৮৯৩০১) নামে এক বিনিয়োগকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুর ২টা ৪০ মিনিটে ডিএসইর সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

প্রতক্ষ্যদর্শী সূত্র জানা গেছে, কর্মসূচীর অংশ হিসেবে তৃতীয় দিনের মতো (মঙ্গলবার) ডিএসইর সামনে পুঁজিবাজার স্থিতিশীলতার দাবিতে বিক্ষোভ করেছেন বিনিয়োগকারীরা। আর এ বিক্ষোভে অংশ নেয় শেয়ারবাজারে বিনিয়োগকরে সর্বশান্ত হওয়া বিনিয়োগকারী রিয়াদ। এ সময় তাকে সরকার বিরোধী শ্লোগান দিতে দেখা যায়। পরবর্তীতে বিক্ষোভের শেষ মুহুর্তে রিয়াদকে চায়ের দোকানের সামনে থেকে গ্রেফতার করা হয়।

এদিকে বিক্ষোভ শেষে খারাপ মন্তব্য করার কারণে রিয়াদকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুঁজিবাজারে স্থিতিশীলতার দাবি নিয়ে আজও মানববন্ধন করেছে বিনিয়োগকারীরা। তারা ব্যাংকগুলোর পরিশোধিত মূলধনের ২৫ শতাংশ বাতিল করে ফের আমানতের ১০ শতাংশ বিনিয়োগ আইন পুনর্বহালের দাবি জানিয়েছেন। পাশাপাশি পুঁজিবাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রাথমিক গণপ্রস্তাব আইপিও বন্ধ রাখার আহ্ববান জানিয়েছেন।

মানববন্ধনে অংশ নেন- বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজানুর রশিদ চৌধুরী, সাধারণ সম্পাদক কাজী আবদুর রাজ্জাক, মিজানুর রহমানসহ অন্যান্য বিনিয়োগকারীরা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top