ডিএসইতে গেইনারের শীর্ষে গ্রামীণ ওয়ান, সিএসইতে আজিজ পাইপস

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে (৩ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে এইমস পরিচালিত গ্রামীণ মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে প্রকৌশল খাতের আজিজ পাইপস। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে গ্রামীণ ওয়ান মিউচ্যুয়াল ফান্ডের দর ৯.২৯ শতাংশ বা ১.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এ ফান্ডের মোট ৪ লাখ ১০ হাজার ৮০৬টি ইউনিট ২৩৬ বার হাতবদল হয়।

আজ এর দর ১৮.৯০ টাকা থেকে ২০.১০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২০ টাকায় লেনদেন হয়। গত এক মাসে এ ফান্ডের দর সর্বনিম্ন ছিল ১৭.৮০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে থার্ড আইসিবির দর বেড়েছে ৮.৫৯ শতাংশ, এ্যাপোলো ইস্পাতের ৮.৪৭ শতাংশ, মুন্নু সিরামিকের ৬.৬৩ শতাংশ, মিরাকেল ইন্ডাস্ট্রিজের ৫.৮৪ শতাংশ, আমান ফিডের ৫.৪৬ শতাংশ, আমরাটেকের ৪.৮৫ শতাংশ, হা ওয়েল টেক্সটাইলের ৪.৭৯ শতাংশ, এইমস ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.৫৫ শতাংশ এবং মেট্রো স্পিনিংয়ের দর বেড়েছে ৪.৪০ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে আজিজ পাইপসের শেয়ারদর ১০ শতাংশ বা ৩.২০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট দুই শত শেয়ার ১ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৩৫.২০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ৩৫.২০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৫ টাকা এবং সর্বোচ্চ ছিল ৪৭.১০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে গ্রামীণ ওয়ানের শেয়ারদর বেড়েছে ৯.৪৪ শতাংশ, ড্যাফোডিল কম্পিউটারের ৯.১৪ শতাংশ, প্রিমিয়ার সিমেন্টের ৮.০৪ শতাংশ, এ্যাপোলো ইস্পাতের ৭.৮৭ শতাংশ, বিকন ফার্মার ৭.১৪ শতাংশ, এইমস ফার্স্টের ৭.০৪ শতাংশ, মাইডাস ফাইন্যান্সের ৫.৮৪ শতাংশ, পাওয়ার গ্রীডের ৪.৪৪ শতাংশ এবং মুন্নু সিরামিকের শেয়ারদর বেড়েছে ৪.৩৬ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top