আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ নভেম্বর ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

২ ঘন্টায় লেনদেন ছাড়িয়েছে ১৬১ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে পতন থাকলেও আধা ঘন্টা পর ঘুরে দাড়ানোর চেষ্টা করেও ব্যর্থ হয় সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে এ সময়ে লেনদেনে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ১৬১ কোটি টাকা।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫০৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭১১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৫৫টির আর অপরিবর্তিত রয়েছে ৫২টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৬১ কোটি ৩৩ লাখ ১৪ হাজার টাকা।

এর আগে বুধবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৭ পয়েন্ট কমে অবস্থান করে ৪৫১৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করে ১০৮৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৭১৩ পয়েন্টে। আর এ সময়ে টাকায় অংকে লেনদেন হয়েছিলো ১৩৩ কোটি ৮৪ লাখ ২১ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৮১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ১১৩ টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির। যা টাকায় লেনদেন হয়েছে ১০ কোটি ৯০ লাখ ৫৯ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.