সর্বদলীয় জাতীয় সরকার গঠন করে দেশের অর্থনীতি রক্ষা করুন

sharebazarnews biniogkaryদেশের অব্যাহত রাজনৈতিক সঙ্কটে স্তিমিত হয়ে পড়েছে শেয়ার বাজার। লাখ লাখ বিনিয়োগকারীর পথে বসার উপক্রম হয়েছে। এ অবস্থায় অস্থির হয়ে উঠেছেন বিনিয়োগকারীরা। বিনিয়োগকারীদের পক্ষে আজ রোববার বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী  ঐক্য পরিষদের সভাপতি এ.কে.এম.মিজান-উর-রশিদ চৌধুরী বিরাজমান পরিস্থিতির ওপর এক বিবৃতি দিয়েছেন। শেয়ার বাজার নিউজ ডটকমের পাঠকদের উদ্দেশ্যে বিবৃতিটি হুবহু তুলে দেয়া হলো।
“ক্রান্তিকালের বেড়াজালে আবদ্ধ সমগ্র দেশ। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আজ বিপন্ন। যে কামার, কুমার, জেলে, তাঁতী, রিকশাওয়ালা, ফেরিওয়ালা, বাস ড্রাইভার, শিক্ষক, ডাক্তার, ইঞ্জিনিয়ার এক কথায় সর্বস্তরের জনগন দেশের এই স্বাধীনতা এনেছেন তারা আজ সেই স্বাধীনতার সুফল থেকে বঞ্চিত। তাদের ভাগ্যে আজ জুটছে পেট্রোল বোমা আর ক্রস ফায়ার। অপরদিকে গনতান্ত্রিক মূল্যবোধ হারিয়ে শুধুমাত্র শক্তির লড়াইয়ে বলীয়ান হয়ে স্বাধীনতার স্বাদ  গ্রহন করছে আওয়ামী লীগ, বিএনপি জাতীয় পার্টি জামায়াতসহ অপরাপর রাজনৈতিক দলগুলো। শুধু তাই নয় এরা যে যখন ক্ষমতায় তখন রাজনৈতিক স্বাধীনতার নামে দেশটিকে কুক্ষিগত করে অবলিলায় অনবরত সাধারন মানুষকে জিম্মী করে পদদলিত করে রেখেছে। সেই মানুষগুলোর আজ সবার প্রশ্ন, আমরা স্বাধীনতা যুদ্ধে রক্ত দিয়েছি কি পেট্রোল বোমা আর ক্রস ফায়ারে নিহত হওয়ার জন্যে?
তাই দোহাই আপনাদের, এবার ক্ষান্ত দিন। আমাদের শিশুদেরকে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে দিন। দেশের অর্থনীতিকে সামনের দিকে এগুতে দিন। শেয়ার বাজারকে যথাযথভাব চলতে দিন। এই বাজারে আর যেন কাউকে আত্মাহুতি দিতে না হয় সে ব্যবস্থা করুন। দয়া করে জাতির স্বার্থে, দেশের স্বার্থে, দেশের অর্থনৈতিক মুক্তির স্বার্থে, আপামর জনগনের স্বার্থে, আমাদের আগামী প্রজন্মকে একটি সুন্দর সমৃদ্ধ অর্থনীতির ভীত গড়ে দেয়ার স্বার্থে সর্বপরি একটি সুশিক্ষিত জাতি ও শিল্পে সম্মৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বার্থে আগামী ২০ বছরের জন্য দেশের বুদ্ধিজীবী, শ্রমজীবী, কর্মজীবী, পেশাজীবী সেনাবাহিনী,পুলিশ বাহিনী,সুশীলসমাজসহ সকল দলের সমন্বয়ে একটি সর্বদলীয় জাতীয় সরকার গঠন করুন। দোহাই ক্ষমতার জন্য আপনারা আর পেট্রোলবোমা মারবেন না, গুম হত্যা করবেন না। জাতির স্বার্থে কিছু একটা করুন। দলীয়বাদ পরিহার করে অবিলম্বে একটি সর্বদলীয় জাতীয় সরকার গঠন করুন। দেশকে হানাহানির হাত থেকে রক্ষা করুন। আমরা বাঁচতে চাই, আমাদের সন্তানদের বাঁচাতে চাই।”

আপনার মন্তব্য

Top