আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ নভেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে আইএফআইসি ব্যাংক ফার্স্ট, সিএসইতে ড্যাফোডিল কমিউটার্স

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে (৮ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে রেইস পরিচালিত আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে আইটি খাতের ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: রোববার ডিএসইতে আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটদর ৬.৮২ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে মোট ১৪ লাখ ৬ হাজার ৯৯৬টি শেয়ার মোট ৪৮ বার হাতবদল হয়।

আজ এ ফান্ডের ইউনিটদর ৪.৩০ টাকা থেকে ৪.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪.৫০ টাকায় লেনদেন হয়। ফান্ডটির ইউনিটদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৪.৪০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৫ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে আরামিটের দর বেড়েছে ৬.২৭ শতাংশ, স্ট্যান্ডার্ড সিরামিকের ৬.০৭ শতাংশ, কাশেম ড্রাইসেলের ৫.৫০ শতাংশ, কেডিএসের ৫.১৪ শতাংশ, আইপিডিসির ৪.১৯ শতাংশ, রংপুর ফাউন্ড্রির ৩.৮১ শতাংশ, সোনালী আঁশের ৩.৫৭ শতাংশ, গ্লোবাল ইন্স্যুরেন্সের ৩.৩৩ শতাংশ এবং আরামিট সিমেন্টের শেয়ারদর বেড়েছে ৩.০৬ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে ড্যাফোডিল কম্পিউটার্সের শেয়ারদর ৭.৪১ শতাংশ বা ১.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৫১ হাজার ১২৯টি শেয়ার মোট ৭০ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৯.৮০ টাকা থেকে ২০.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২০.৩০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক বছরে সর্বনিম্ন ছিল ১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২০.৫০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে শাইন পুকুর সিরামিকসের শেয়ারদর বেড়েছে ৬.৮৬ শতাংশ, এইচআর টেক্সটাইলের ৬.০৭ শতাংশ, প্রাইম লাইফের ৫.৬২ শতাংশ, ইসলামী ইন্স্যুরেন্সের ৪.৯০ শতাংশ, কেডিএস এক্সেসরিজের ৪.৮৫ শতাংশ, এএফসি এগ্রোর ৪.৭৯ শতাংশ, বীকন ফার্মার ৪.৭৬ শতাংশ, হা ওয়েল টেক্সটাইলের ৪.২৪ শতাংশ এবং ইনফরমেশন সার্ভিসের শেয়ারদর বেড়েছে ৪ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.