আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ নভেম্বর ২০১৫, সোমবার |

kidarkar

ঢাকা ডাইংয়ের ডিভিডেন্ড ও রাইট ঘোষণা

dhaka dyingশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্স্ত্র খাতের দি ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১০  শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এছাড়াও রাইট শেয়ার ছাড়ার ঘোষণা দিয়েছে কোম্পানিটি। রোববার অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, পরিশোধিত মূলধন বাড়ানোর লক্ষ্যে বিনিয়োগকারীদের জন্য ১৩ কোটি ৭ লাখ ৩০ হাজার ১৭৯টি রাইট শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। এ জন্য কোনো প্রকার প্রিমিয়াম ছাড়া ১০ টাকা ইস্যুমূল্যে ১.৫আর:১ হারে রাইট ছাড়বে কো্ম্পানিটি। অর্থাৎ ১টি সাধারণ শেয়ারের বিপরীতে ১.৫ রাইট শেয়ার পাবেন বিনিয়োগকারীরা।

এদিকে ঘোষিত রাইট শেয়ার বিনিয়োগকারীদের সম্মতি এবং নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদনের পর কার্যকর হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছে ৩.৩০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর দুপুর ১২টায় এবং রাইটের বিষয়ে বিশেষ সাধারণ সভা (ইজিএম) দুপুর সাড়ে ১২টায়, ফ্যাক্টরী প্রাঙ্গণ, টঙ্গি, গাজীপুরে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ নভেম্বর।

উল্লেখ্য, আগের বছর বিনিয়োগকারীদের ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিলো কোম্পানিটি।

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.