আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ নভেম্বর ২০১৫, সোমবার |

kidarkar

উভয় স্টক এক্সচেঞ্জে গেইনারের শীর্ষে স্ট্যান্ডার্ড সিরামিক

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (৯ নভেম্বর) দেশের উভয় স্টক এক্সচেঞ্জে টপটেন গেইনারের শীর্ষে উঠে এসেচে সিরামিক খাতের কোম্পানি স্ট্যান্ডার্ড সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: সোমবার ডিএসইতে স্ট্যান্ডার্ড সিরামিকের শেয়ারদর ৯.৯৬ শতাংশ বা ৫.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২ লাখ ৫৭ হাজার ১৯২টি শেয়ার মোট ৬৪৪ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৫৪ টাকা থেকে ৫৯.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৫৯.৬০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৪২.৩০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৫৯.৬০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে আরামিটের দর বেড়েছে ৭.৪৭ শতাংশ, মুন্নু সিরামিকের ৭.১৬ শতাংশ, ফেকডিলের ৬.৪৪ শতাংশ, আইপিসির ৫.৮০ শতাংশ, প্রগতি লাইফের ৪.৩৮ শতাংশ, আরামিট সিমেন্টের ৪.৩১ শতাংশ, রহিম টেক্সটাইলের ৪.২৬ শতাংশ, প্রাইম ইন্স্যুরেন্সের ৩.৫০ শতাংশ এবং ইসলামী ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৩.৩৮ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে কোহিনূর কেমিক্যালের শেয়ারদর ৯.৩৯ শতাংশ বা ৫.২০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির মোট ৫ হাজার ৪ শত শেয়ার মোট ২০ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৫৬ টাকা থেকে ৫৭.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৫৭.৪০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৩০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৫৭.৪০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে কোহিনূর কেমিক্যালের শেয়ারদর বেড়েছে ৮.৬৪ শতাংশ, বিজিআইসির ৬.৯৪ শতাংশ, আইপিডিসির ৬.৮৫ শতাংশ, আরামিটের ৬.৮০ শতাংশ, এএফসি এগ্রোর ৬.২৬ শতাংশ, ফেকডিলের ৬.০৩ শতাংশ, আজিজ পাইপসের ৫.৬৪ শতাংশ, প্রাইম টেক্সটাইলের ৫.৫৬ শতাংশ এবং ইসলামী ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৫.৩৩ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.