টিআইএন হালনাগাদের অনুরোধ করেছে মোজাফফর হোসেন স্পিনিং

mojafforশেয়ারবাজার ডেস্ক: বিনিয়োগকারীদের ট্যাক্স আইডিন্টিফিকেশন নম্বর (টিআইএন) হালনাগাদ করার অনুরোধ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে,  ঘোষিত লভ্যাংশের ওপর ৫ শতাংশ কর অব্যাহতির জন্য আগামী ২২ নভেম্বরের আগে নিজ প্রতিষ্ঠানের শেয়ার হোল্ডারদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) অ্যাকাউন্টের সাথে ১২ ডিজিটের টিআইএন নম্বর হালনাগাদ করার অনুরোধ করেছে কোম্পানিটি। এছাড়াও ডিপোজিটরি পার্টিসিপেন্ট (ডিপি, শেয়ার হোল্ডাদের ব্যাংক একাউন্ট নম্বার, ঠিকানা এবং মোবাইল নম্বার শেয়ার বিভাগে জমা দিতে বলেছে কোম্পানিটি।

জানা যায়, নির্ধারিত সময়ের মধ্যে কোনো বিনিয়োগকারী টিআইএন হালনাগাদ করতে ব্যর্থ হলে, ১৯৮৪ সালের আয়কর অধ্যাদেশের সেকশন ৫৪(বি) অনুযায়ী, তাদের লভ্যাংশের উপর ১৫ শতাংশ কর দিতে হবে। আর যাদের ১২ সংখ্যার টিআইএন আপডেট রয়েছে তাদের ১০ শতাংশ লভ্যাংশ দিতে হবে।

উল্লেখ্য, ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য  ৫ শতাংশ ক্যাশ এবং ১৫ শতাংশ স্টকসহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে মোজাফফর হোসেন স্পিনিং। এ ক্যাশ ডিভিডেন্ড শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীদের জন্য প্রযোজ্য। আর স্টক ডিভিডেন্ড পরিচালনা পর্ষদসহ সকল শেয়ারহোল্ডারগণ পাবেন।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৮৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.৫০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, ডিওএইচএস কনভেনশন সেন্টার, বারিধারায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২২ নভেম্বর।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মন্তব্য

Top