ডিএসইতে গেইনারের শীর্ষে নর্দান জুট, সিএসইতে রহিমা ফুড

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে (১০ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে পাট খাতের কোম্পানি নর্দান জুট। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে খাদ্য ও আনুষাঙ্গিক খাতের রহিমা ফুড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে নর্দান জুটের শেয়ারদর ৮.১২ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩৭ হাজার ৪৭২টি শেয়ার মোট ৪৯৩ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ২৬০.৫০ টাকা থেকে ২৭৪.৫০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৭৪.৫০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ২৪৭.১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৩০৭.৪০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে লিগ্যাসী ফুটের দর বেড়েছে ৭.৩৮ শতাংশ, জেমিনি সী ফুডের ৪.৬২ শতাংশ, আইপিডিসির ৪.২২ শতাংশ, মিথুন নিটিংয়ের ৪.১৬ শতাংশ, বিডি ওয়েল্ডিংয়ের ৪.০৩ শতাংশ, ইস্টল্যান্ডের ৩.৬৩ শতাংশ, এএফসি এগ্রোর ৩.৫৯ শতাংশ, ফাস্ট ফাইন্যান্সের ৩.১৩ শতাংশ এবং ইউনাইটেড ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৩.১১ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে রহিমা ফুডের শেয়ারদর ১০ শতাংশ বা ৩.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২ হাজার ৮১টি শেয়ার মোট ১০ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৪০.৫০ টাকা থেকে ৪০.৭০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪০.৭০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৭.৯০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৫৪.৯০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে তাল্লু স্পিনিংয়ের শেয়ারদর বেড়েছে ১০ শতাংশ, মাইডাস ফাইন্যান্সের ৯.৪৯ শতাংশ, লিগ্যাসী ফুটের ৯.১৩ শতাংশ, কোহিনূর কেমিক্যালের ৮.৪০ শতাংশ, এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৫.৮৮ শতাংশ, তাকাফুল ইন্স্যুরেন্সের ৫.৭৭ শতাংশ, আরামিটের ৫.৬৮ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ৫.৬১ শতাংশ এবং ওয়াটা কেমিক্যালের শেয়ারদর বেড়েছে ৫.৫৬ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top