তিন কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Dividendশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি সমাপ্ত আর্থিক হিসাব অনুযায়ী সাধারণ বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে।

এগুলো হলো: বিদ্যুৎ ও জ্বালানি খাতের তিতাস গ্যাস, ইস্টার্ন লুব্রিকান্টস এবং পদ্মা ওয়েল লি:। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

পদ্মা ওয়েল: কোম্পানিটি  ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। মঙ্গলবার অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৯.৬৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৮৩.৮৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৮৭.৯০ টাকা (মাইনাস)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২ ফেব্রুয়ারি, ২০১৬ চট্টগ্রাম পোর্ট ক্লাবে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ ডিসেম্বর।

তিতাস গ্যাস: কোম্পানিটি  ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫  শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। মঙ্গলবার অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.৯৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৮.৩৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৫৮.৩৬ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর সকাল ১১টায় অফিসার্স ক্লাব, ঢাকাতে  অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর।

ইস্টার্ন লুব্রিকান্টস: কোম্পানিটি ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড  ঘোষণা করেছে। মঙ্গলবার অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৭৩.৪১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৬১.৯৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৬ জানুয়ারি, সকাল ১১টায় হোটেল আগ্রাবাদ, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২ ডিসেম্বর।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top