সপ্তাহজুড়ে ৯ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য সপ্তাহজুড়ে ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানি। এগুলো হলো: পদ্মা অয়েল, মেঘনা পেট্রোলিয়াম, তিতাস গ্যাস, এটলাস বাংলাদেশ, ইস্টার্ণ লুব্রিকান্টস, ফার্মা এইড, আইসিবি, ঢাকা ডাইং, এবং ওরিয়ন ইনফিউশন। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

পদ্মা ওয়েল:

সমাপ্ত অর্থবছরের জন্য ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৯.৬৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৮৩.৮৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৮৭.৯০ টাকা (মাইনাস)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২ ফেব্রুয়ারি, ২০১৬ চট্টগ্রাম পোর্ট ক্লাবে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ ডিসেম্বর।

তিতাস গ্যাস: 

বিনিয়োগকারীদের জন্য ১৫  শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি।  সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.৯৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৮.৩৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৫৮.৩৬ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর সকাল ১১টায় অফিসার্স ক্লাব, ঢাকাতে  অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর।

ইস্টার্ন লুব্রিকান্টস: 

কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড  ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৭৩.৪১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৬১.৯৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৬ জানুয়ারি, সকাল ১১টায় হোটেল আগ্রাবাদ, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২ ডিসেম্বর।

মেঘনা পেট্রোলিয়াম:

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড সমাপ্ত অর্থবছরের জন্য ১০৫  শতাংশ ক্যাশ ডিভিডেন্ড  ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২০৩ কোটি ৪৭ লাখ ৮০ হাজার টাকা, শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৮.৮০ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৭৪.৫১ টাকা এবং শেয়ার প্রত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২৮.৯৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ফেব্রুয়ারি, ২০১৬ সকাল সাড়ে ১০টায়, লালখান বাজার, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ ডিসেম্বর।

ফার্মা এইডস:

ফার্মা এইডস লিমিটেড সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড  ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.১৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৭.৪৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.১১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর, সকাল ১১টায় কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ ডিসেম্বর।

এটলাস বাংলাদেশ:

এটলাস বাংলাদেশ লিমিটেড সমাপ্ত অর্থবছরের জন্য ১০ ক্যাশ ও ১০ স্টকসহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড  ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪০ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২০৩.৭৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৭০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর সকাল ১১টায় ফ্যাক্টরী প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ নভেম্বর।

আইসিবি:

ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) সমাপ্ত অর্থবছরের জন্য ৩৫ ক্যাশ শতাংশ ডিভিডেন্ড  ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানির কর পরিশোধের পর সমন্বিত মুনাফা হয়েছে ৪৩৯ কোটি ৩৬ লাখ টাকা, শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৭.৬৬ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৬৯.২০ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওমিএফপিএস) হয়েছে ১৫.৯৮ টাকা । যা আগের বছর একই সময়ে কর পরিশোধের পর সমন্বিত মুনাফা ছিলো ৩৬৮ কোটি ১৭ লাখ টাকা, শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিলো ৬.৯৪ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) ছিলো ৪৮.৯৩ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওমিএফপিএস) হয়েছে ২১.৫৬ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় হোটেল পূর্বানীতে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ নভেম্বর।

ঢাকা ডাইং:

দি ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড সমাপ্ত অর্থবছরের জন্য ১০  শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছে ৩.৩০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর দুপুর ১২টায় এবং রাইটের বিষয়ে বিশেষ সাধারণ সভা (ইজিএম) দুপুর সাড়ে ১২টায়, ফ্যাক্টরী প্রাঙ্গণ, টঙ্গি, গাজীপুরে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ নভেম্বর।

ওরিয়ন ইনফিউশন:

ওরিয়ন ইনফিউশন লিমিটেড ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড  ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯.২১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৪১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় রাজধানীর বেইলী রোডস্থ অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হবে। আর এর জন্যে  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ নভেম্বর।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top