এবি ব্যাংকের পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

Acc_AB_Bankশেয়ারবাজার রিপোর্ট: ভুয়া রেকর্ডপত্র দেখিয়ে তিন কোটি ৭৮ লাখ টাকা আত্মসাৎ করায় আরব বাংলাদেশ (এবি) ব্যাংকের সাবেক ও বর্তমান কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর মতিঝিল থানায় দুদকের জ্যেষ্ঠ উপ-পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

মামলা নম্বর-৭। আর এজাহারে যাদের আসামি করা হয়েছে তারা হলেন: বর্তমান উত্তরা শাখার অ্যাসিট্যান্ট ভাইস প্রেসিডেন্ট সৈয়দ জহির উদ্দিন মো. মুজিব, মতিঝিল শাখার সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবু সালেহ মোহাম্মদ আবদুল মাজেদ, মহাখালী শাখার সাবেক সিনিয়র অ্যাসিট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এ এল এম বদিউজ্জামান, মতিঝিল শাখার সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার ফারুক আহম্মেদ এবং মেসার্স ওয়ান থ্রেড অ্যান্ড অ্যাকসেসরিজ ইন্ডাস্ট্রিজ ও বুশরা অ্যাসোসিয়েটসের স্বত্ত্বাধিকারী খন্দকার মেহমুদ আলম নাদিম।

সূত্র জানায়, আসামিরা পরস্পর যোগসাজশে ব্যাংকের নিয়মনীতি ভঙ্গ করে তিন কোটি ৭৮ লাখ ৮৮ হাজার টাকা আত্মসাৎ করেছেন। আর এ জন্য বাংলাদেশ দণ্ডবিধির ৪০৯/৪৬৭/৪৭১/১০৯ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top