১ লাখ বিও অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে: অর্থমন্ত্রী

Muhit-md20151112112819শেয়ারবাজার রিপোর্ট: নির্ধারিত সময়ে নবায়ন ফি জমা না দেওয়ায় ২০১৪-১৫ অর্থ বছরে এক লাখ ৩ হাজার ৮৩৩টি বেনিফিশিয়ারি ওনার্স বা বিও অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে বলে সংসদ-কে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল অবদুল মুহিত।
বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকেলে জাতীয় সংসদে সরকারদলীয় সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারের তারকা চিহ্নত প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী সংসদ-কে এ তথ্য জানান।
আরেক সদস্য নিজাম উদ্দিন হাজারীর অপর প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী জনান, বিনিয়োগ কমেনি বরং ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। তিনি বলেন, সরকারি ও বেসরকারি খাতে মোট বিনিয়োগের পরিমাণ ২০১১ সালের জুন পর্যন্ত ২৫১১.৩ বিলিয়ন টাকা যা ক্রমান্বয়ে বৃদ্ধি পেয়ে ২০১৫ সালের জুন শেষে (সাময়িক তথ্য অনুযায়ী) ৪৩৮৪.৪ বিলিয়নে দাঁড়িয়েছে।
২০১১ সালের জুনে দেশে মোট বিনিয়োগের পরিমাণ ছিল জিডিপির ২৭.৪ শতাংশ যা ক্রমান্বয়ে বৃদ্ধি পেয়ে জুন-২০১৫ শেষে জিডিপির ২৯ শতাংশে দাঁড়িয়েছে।
ব্যাংকিং খাতে তারল্য বিষয়ে অর্থমন্ত্রী বলেন, তারল্য উদ্বৃত্ত্বের পরিমাণ ২০১১ সালের জুন শেষে ছিল ৩৪০.৭১ বিলিয়ন টাকা। ২০১৫ সালের জুন পর্যন্ত দাঁড়িয়েছে ১১২৩.৫১ বিলিয়ন টাকা এবং আগস্ট ২০১৫ শেষে ১১৬৯.৪২ বিলিয়ন টাকায় দাঁড়িয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top