ডিএসইতে সাপ্তাহিক গেইনারের শীর্ষে আরামিট, সিএইতে কোহিনূর কেমিক্যাল

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: বৃহস্পতিবার (১২ নভেম্বর) সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক গেইনারের শীর্ষে উঠে এসেছে বিবিধ খাতের কোম্পানি আরামিট লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে ওষুধ ও রসায়ন খাতের কোহিনূর কেমিক্যাল কোম্পানি (বিডি) লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: আলোচিত সপ্তাহে ডিএসইতে আরামিটের দর ১৬.৮১ শতাংশ বেড়ে সাপ্তাহিক গেইনারের শীর্ষে উঠে আসে। সপ্তাহজুড়ে এ কোম্পনির শেয়ারে মোট লেনদেন হয়েছে ৭ কোটি ৯ লাখ ৩৯ হাজার টাকা। যা দিন প্রতি গড়ে হয় ১ কোটি ৪১ লাখ ৮৭ হাজার ৮ শত টাকা।

ডিএসই’তে সাপ্তাহিক গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে আইপিডিসির দর বেড়েছে ১৬.৭৪ শতাংশ, স্ট্যান্ডার্ড সিরামিকের ১২.৩৩ শতাংশ, কাশেম ড্রাইসেলের ১২.১৯ শতাংশ, গোল্ডেন হার্ভেস্টের ১১.৫৪ শতাংশ, পিপলস লিজিংয়ের ১০.৩২ শতাংশ, সোনালী আশের ৮.৭৩ শতাংশ, ইসলামিক ফাইন্যান্সের ৮.৫৩ শতাংশ, বেক্সিমকোর ৬.৮৪ শতাংশ এবং এএফসি এগ্রোর দর বেড়েছে ৬.৭৬ শতাংশ।

সিএসই: সিএসইতে সপ্তাহজুড়ে কোহিনূর কেমিক্যালের শেয়ারদর ১৭.৭৬ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সাড়া সপ্তাহে কোম্পানিটির শেয়ারকে কেন্দ্রকরে লেনদেন হয়েছে ১৪ হাজার ৩৩০ টাকা।

সিএসই’তে সাপ্তাহিক গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে আইপিডিসির দর বেড়েছে ১৫.৪৫ শতাংশ, রহিমা ফুডের ১৪.৭৯ শতাংশ, প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ১৩.৫১ শতাংশ, এএফসি এগ্রোর ১১.৫২ শতাংশ, ইসলামী ইন্স্যুরেন্সের ১০.৪৮ শতাংশ, পিপলস লিজিংয়ের ৯.৫২ শতাংশ, কাশেম ড্রাইসেলের ৯.০৯ শতাংশ, স্ট্যান্ডার্ড সিরামিকের ৮.০২ শতাংশ এবং আরামিটের দর বেড়েছে ৮ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top