আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ নভেম্বর ২০১৫, শনিবার |

kidarkar

৭ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Arthik Protibadon Reportশেয়ারবাজার ডেস্ক: প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত (জুলাই-সেপ্টেম্বর ১৫) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানি। কোম্পানিগুলো হলো: সায়হাম টেক্সটাইল, সিভিও পেট্রো কেমিক্যাল রিফাইনারি, হাওয়েল টেক্সটাইল, আনোয়ার গ্যালভানাইজিং, ডেল্টা স্পিনার্স, ফু-ওয়াং ফুডস এবং এমআই সিমেন্ট লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সায়হাম টেক্সটাইল:

সায়হাম টেক্সটাইলের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১ কোটি ৪৩ লাখ ১৫ হাজার টাকা, শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৩.৬৮ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩২.২৮ টাকা।

যা আগের বছরে একই সময়ে মুনাফা ছিল ৫ কোটি ৫৪ লাখ ৯১ হাজার টাকা, ইপিএস ছিল ০.৭৪ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৩৯ টাকা এবং এনএভিপিএস ছিল ৩৩.২৭ টাকা। সে হিসেবে কোম্পানিটির মুনাফা কমেছে ৪ কোটি ১১ লাখ ৭৮ হাজার টাকা বা ৭৪.২০ শতাংশ।

সিভিও পেট্রো:

সিভিও পেট্রো কেমিক্যাল রিফাইনারি লিমিটেডের  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.১১ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৩১ টাকা। অর্থাৎ প্রথম প্রান্তিকে সিভিও’র ইপিএস বেড়েছ ১৩৭.৪০ শতাংশ বা দ্বিগুনেরও বেশি।  এদিকে চলতি বছরের প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২১.৩৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ ২.৮০ টাকা।

হাওয়েল টেক্সটাইল:

হাওয়েল টেক্সটাইল (বিডি) লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৮৮ টাকা। এদিকে চলতি বছরের প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২৫.৭৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ ১.৬০ টাকা।

আনোয়ার গ্যালভানাইজিং:

আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.২১ টাকা। এদিকে চলতি বছরের প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ৮.৪৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ ০.৯৭ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৩ টাকা বা ১৪.২৯ শতাংশ।

ডেল্টা স্পিনার্স:

ডেল্টা স্পিনার্স লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.১৫ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ১৬.০১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি এনএভি ছিল ১৫.৯৮ টাকা। এছাড়া  শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) পরিমাণ দাঁড়িয়েছে ০.২৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.২৯ টাকা। অর্থাৎ গত অর্থবছরের তুলনায় এ কোম্পানির ইপিএস কমেছে ০.০২ টাকা বা ১৩.৩৩ শতাংশ।

ফু-ওয়াং ফুডস:

ফু-ওয়াং ফুডসের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪৫ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ১৩.৪০ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি এনএভি ছিল ১২.০৩ টাকা। এছাড়া  শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) পরিমাণ দাঁড়িয়েছে ০.৯০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৫৫ টাকা। অর্থাৎ গত অর্থবছরের তুলনায় এ কোম্পানির ইপিএস কমেছে ০.২০ টাকা বা ৪৪.৪৪ শতাংশ।

এমআই সিমেন্ট:

এমআই সিমেন্টের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৮৬ টাকা (মাইনাস), এনএভি হয়েছে ৬০২ কোটি ৫৪ লাখ ৭৩ হাজার ৭৮৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৪০.৫৮ টাকা।

যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.১৩ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৭৭ টাকা, এনএভি ছিল ৫৮৪ কোটি ৩২ লাখ ৯ হাজার ৫৮৬ টাকা এবং এনএভিপিএস ছিল ৩৯.৩৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.১৫ টাকা।

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.