আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ নভেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও প্রথম ঘন্টা পর ধীরে ধীরে পড়তে থাকে সূচক এবং কিছুক্ষণ পর ফের বাড়তে থাকে। রোববার লেনদেন শুরুর প্রথম আড়াই ঘন্টায় সূচক সামন্য বাড়লেও কমছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি।

রোববার দুপুর ১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৩৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৮৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ১২৭টির আর অপরিবর্তিত রয়েছে ৪৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৩২ কোটি ৯ লাখ ৫২ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার এসময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪০৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৬৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৮১ পয়েন্টে। আর টাকায় অংকে এ সময়ে লেনদেন হয়েছিলো ১৬৫ কোটি ২৮ লাখ ৮০ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৮২২৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ৯৬ টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির। যা টাকায় লেনদেন হয়েছে ৯ কোটি ৫ লাখ ৬০ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.