ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

price-up-শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেন শুরু থেকে সূচকে উত্থান বিরাজ করছে। মঙ্গলবার প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এসময়ে লেনদেনেও কিছুটা গতি লক্ষ্য করা গেছে। ফলে আবার চাঙ্গা হচ্ছে বাজার।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৭৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৭টির, কমেছে ৪২টির আর অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৪৪ কোটি ৪৪ লাখ ১৭ হাজা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭১২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ২৬৮ কোটি ১ লাখ ১৬ হাজার টাকা।

গত বছরের ডিসেম্বরে ব্যাংক-বীমার আর্থিক হিসাব বছর শেষ হয়েছে । চলতি মাসের শেষের দিকে এসব প্রতিষ্ঠানের পাশাপাশি অন্যান্য ডিসেম্বর ক্লোজিং কোম্পানিগুলোর ডিভিডেন্ডের ঘোষণা আসতে শুরু করবে । যার ইতিবাচক প্রভাব শেয়ারবাজারে পড়বে। এরই ধারাবাহিকতায় বর্তমানে শেয়ারবাজারে স্থিতিশীলতার ইঙ্গিত বহন করছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৮৫৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮টির, কমেছে ৩৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির।যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৩ কোটি ৪৫ লাখ টাকা।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top