আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ নভেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে এটলাস বাংলাদেশ, সিএসইতে ফারইস্ট ইসলামী লাইফ

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে (১৫ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে প্রকৌশল খাতের এটলাস বাংলাদেশ লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: রোববার ডিএসইতে এটলাস বাংলাদেশের শেয়ারদর ৯.৯৭ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১ লাখ ২৭ হাজার ৬০৪টি শেয়ার মোট ৬২৮ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১১৫ টাকা থেকে ১২৫.৭০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১২৫.৭০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১১১.৬০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৩০.৯০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে দেশ গার্মেন্টসের দর বেড়েছে ৯.২১ শতাংশ, অলিম্পিক এক্সেসরিজের ৮.২৮ শতাংশ, এমারেল্ড অয়েলের ৬.৮৩ শতাংশ, আইপিডিসির ৬.৭৭ শতাংশ, স্ট্যান্ডার্ড সিরামিকের ৬.৭৭ শতাংশ, প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ৫.৫০ শতাংশ, সেকেন্ড আইসিবির ৫.২৮ শতাংশ, রংপুর ফাউন্ড্রির ৫.২০ শতাংশ এবং আইসিবি ফার্স্ট এনআরবির দর বেড়েছে ৪.৯৪ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে ফারইস্ট ইসলামী লাইফের শেয়ারদর ৯.৮৪ শতাংশ বা ৫.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৫০টি শেয়ার মোট ১ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৬২.৫০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ৬২.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৫৬.৬০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৮১ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইনফরমেশন সার্ভিসের শেয়ারদর বেড়েছে ৯.৪৭ শতাংশ, শাইনপুকুর সিরামিকের ৯.৩৮ শতাংশ, এইচআর টেক্সটাইলের ৯.৩৩ শতাংশ, আরামিটের ৮.৫২ শতাংশ, আজিজ পাইপসের ৭.৯৫ শতাংশ, অলিম্পিক এক্সেসরিজের ৭.৫৬ শতাংশ, এমারাল্ড অয়েলের ৭.৫২ শতাংশ, তাল্লু স্পিনিংয়ের ৬.৬৭ শতাংশ এবং আইপিডিসির শেয়ারদর বেড়েছে ৬.৩০ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.