আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ নভেম্বর ২০১৫, সোমবার |

kidarkar

উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও প্রথম আধা ঘন্টা পর সূচক কিছুটা কমে এবং পুনরায় আবার বাড়তে থাকে। সোমবার লেনদেন শুরুর প্রথম আড়াই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

সোমবার দুপুর ১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৭৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৯৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৮টির, কমেছে ৪৭টির আর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ২২৬ কোটি ১৮ লাখ ৮৩ হাজার টাকা।

এর আগে রোববার এসময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৩৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৮৯ পয়েন্টে। আর টাকায় অংকে এ সময়ে লেনদেন হয়েছিলো ১৩২ কোটি ৯ লাখ ৫২ হাজার টাকা।

এদিকে দুপুর ১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩০১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ৩৬ টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৫ কোটি ১৫ লাখ ৪৭ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.