আজ: মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ইং, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ নভেম্বর ২০১৫, মঙ্গলবার |

kidarkar

আইটিসির আইপিও লটারির ড্রয়ের তারিখ নির্ধারণ

ITC-Logoশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া তথ্য প্রযুক্তি খাতের কোম্পানি ইনফরমেশন টেকনোলজি কনসালন্টেস (আইটিসি) লিমিটেডের আইপিও লটারির তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ৩ ডিসেম্বর, বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে এ কোম্পানির আইপিও লটারির ড্র। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আগামী ৩ ডিসেম্বর আইপিও লটারির ড্র সম্পন্ন করার জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করা হয়েছে। তবে লটারির ড্র-য়ের স্থান এখনো নির্ধারণ করা হয় নি। আর জন্য ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট রমনা অথবা রাওয়া কনভেনশন সেন্টারকে বেছে নেয়া হয়েছে।

সূত্র আরও জানায়, অফিসের কাছে হওয়ায় রাওয়া কনভেনশন সেন্টারকে প্রাধান্য দেয়া হবে।

জানা যায়, আইটিসির আইপিও আবেদন ২ নভেম্বর, সোমবার থেকে ১১ নভেম্বর, বুধবার পর্যন্ত চলে। আর প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এই একই তারিখ নির্ধারণ ছিল। এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের  (বিএসইসি) ৫৫৪তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

১০ টাকা অভিহিত মূল্য  বাজারে ১ কোটি ২০ লাখ শেয়ার ছাড়ে আইটিসি। যার মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৫০০টি শেয়ারে। আর এর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১২ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি।

২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী  ইনফরমেশন টেকনোলজি কনসালন্টেস লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৪ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮.২৮ টাকা।

পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করে ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ কাজে ব্যয় করবে কোম্পানিটি।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বেটাওয়ান ইনভেস্টমেন্ট।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.