আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ নভেম্বর ২০১৫, শনিবার |

kidarkar

মতিন স্পিনিংয়ের ডিভিডেন্ড বিতরণ শুরু রোববার

matinশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ঘোষিত ডিভিডেন্ড ওয়ারেন্ট বিতরণ করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মতিন স্পিনিং মিলস লিমিটেড। আগামীকাল রোববার থেকে শুরু হবে এ কোম্পানির ডিভিডেন্ড বিতরণ। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে ঘোষিত ক্যাশ ডিভিডেন্ড বাংলাদেশ ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে শেয়ারহোল্ডারদের নিজ নিজ ব্যাংক হিসেবে পাঠিয়েছে কোম্পানিটি। তবে সেসব বিনিয়োগকারীদের ব্যাংক হিসেবে সমস্যা রয়েছে তাদের ডিভিডেন্ড ওয়ারেন্ট বিতরণ ২২ নভেম্বর, রোববার থেকে ২৪ নভেম্বর, মঙ্গলবার পর্যন্ত চলবে। আর সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিজিএমইএ কমপ্লেক্স, ১১ তলা, পান্থপথ লিংক রোড, কাওরান বাজার, ঢাকা থেকে ডিভিডেন্ড সংগ্রহ করতে পারবেন বিনিয়োগকারীরা। উল্লেখিত তারিখ অনুযায়ী সকল কার্যদিবসে ডিভিডেন্ড ওয়ারেন্ট সংগ্রহ করার জন্য বিনিয়োগকারীদের অনুরোধ জানিয়েছে কোম্পানিটি।

আর যারা নির্ধারিত তারিখের মধ্যে ডিভিডেন্ডের টাকা সংগ্রহ করতে ব্যর্থ হবেন, তাদের টাকা তাদের (বিনিয়োগকারী) নিজ দায়িত্বে পোষ্ট অফিস/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো মতিন স্পিনিং। আর ঘোষিত এ ডিভিডেন্ড গত ২৭ অক্টোবর অনুষ্ঠিত এ কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) অনুমোদন করে সাধারণ বিনিয়োকারীরা।

আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে  ৪.২৭ টাকা, পুন: মুল্যায়নসহ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে  ৪১.৪৩ টাকা ও পুন: মুল্যায়ন ব্যতীত এনএভিপিএস হয়েছে ৩১.২০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৭১ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.