আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ নভেম্বর ২০১৫, সোমবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে জনতা ইন্স্যুরেন্স, সিএসইতে পদ্মা লাইফ

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (২৩ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বীমা খাতের কোম্পানি জনতা ইন্স্যুরেন্স লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে পদ্মা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: সোমবার ডিএসইতে জনতা ইন্স্যুরেন্সের শেয়ারদর ৮.৬২ শতাংশ বা ১ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৫৯ হাজার ৯০৯টি শেয়ার মোট ৮৩ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১১.৫০ টাকা থেকে ১২.৭০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১২.৬০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১০.৮০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১২.৬০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে মবিল যমুনার দর বেড়েছে ৭.১৩ শতাংশ, অলিম্পিক এক্সেসরিজের ৫.২৮ শতাংশ, কাশেম ড্রাইসেলের ৫.২৬ শতাংশ, এশিয়া প্যাসিফিকের ৪.১৭ শতাংশ, উত্তরা ফাইন্যান্সের ৪.০৮ শতাংশ, ইস্টার্ন ইন্স্যুরেন্সের ৪ শতাংশ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের ৩.৮৮ শতাংশ, ফার কেমিক্যালের ৩.৬৭ শতাংশ এবং অগ্রণী ইন্স্যুরেন্সের  শেয়ারদর বেড়েছে ৩.৫২ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে পদ্মা লাইফের শেয়ারদর ১০ শতাংশ বা ৩ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির ১টি শেয়ার লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ২৬.১০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৪৩.৮০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইনফরমেশন সার্ভিসের শেয়ারদর বেড়েছে ৯.৭১ শতাংশ, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্সের ৯.৭০ শতাংশ, মবিল যমুনার ৯.১১ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮.৩৩ শতাংশ, স্ট্যান্ডার্ড সিরামিকের ৭.৮০ শতাংশ,  শতাংশ, ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের ৭.২৫ শতাংশ, প্রভাতি ইন্স্যুরেন্সের ৭.২০ শতাংশ, আইএফআইল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ১ এর ৭.০১ শতাংশ এবং প্রগতি লাইফের শেয়ারদর বেড়েছে ৬.৩৭ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.