আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ নভেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

উত্থানে সপ্তাহ শুরু

bazarশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে শেষ হয় লেনদেন। রোববার দিনভর মিশ্র প্রবণতা থাকলেও দিনশেষে বেড়েছে সূচক।  তবে এদিন ডিএসই-তে আগের দিনের তুলনায় লেনদেন ১৬ শতাংশ বাড়লেও সিএসই-তে ৩৫ শতাংশ লেনদেন কমেছে।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৮০ পয়েন্টে। তবে  ডিএসই শরিয়াহ সূচক ০.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১৩৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আজ বাজারে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৪০৫ কোটি টাকা।

এর আগে গত সপ্তাহের শেষ কার্যদিবস বৃহষ্পতিবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ৪৫৭৩ পয়েন্টে। আর  ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ১১০১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ১৭২৯ পয়েন্টে। ওইদিন টাকার অংকে লেনদেন হয়েছে ৩৪৮ কোটি ২৭ লাখ ৭৪ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৫৬ কোটি ৭৪ লাখ টাকা অর্থাৎ ১৬ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৩.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৫২১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ৯০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। আজ টাকার অংকে মোট লেনদেন হয়েছে ২০ কোটি ৬৭ লাখ ৪৫ হাজার টাকা।

এর আগে গত সপ্তাহের শেষ কার্যদিবস বৃহষ্পতিবার সিএসই সাধারণ মূল্যসূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ৮৫০৮ পয়েন্টে। ওইদিন টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৩১ কোটি ৮৬ লাখ ৮২ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ১১ কোটি ১৯ লাখ ৩৭ হাজার টাকা বা ৩৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.