আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ নভেম্বর ২০১৫, সোমবার |

kidarkar

উত্থান-পতনে চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধাণ শেয়ারবাজার ডিএসইতে সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন। অন্যদিকে সিএসইতে সূচকের উর্ধ্বমুখী প্রবনতায় রয়েছে। এদিন শুরুতে ডিএসইতে সূচক উর্ধ্বমুখী থাকলেও প্রথম ঘন্টা থেকে পতন লক্ষ্য করা যায় এবং একটু পরেই তা বাড়তে থাকে। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় ডিএসইতে সূচক পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এসময়ে লেনদেনে আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ১৯২ কোটি টাকা।

সোমবার সকাল ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৮৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ১১৮টির আর অপরিবর্তিত রয়েছে ৫৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৯২ কোটি ৬০ লাখ ৩৭ হাজার টাকা।

এর আগে রোববার লেনদেন শুরুর দের আধা ঘন্টায় ডিএসইর ব্রড ইনডেক্স ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১০২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৩২ পয়েন্টে। আর প্রথম দেড় ঘন্টায় টাকায় অংকে লেনদেন হয়েছিলো ১৪৫ কোটি ৩১ লাখ টাকা।

এদিকে সকাল ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৫৩৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৭৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ৬২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৯টির। যা টাকায় লেনদেন হয়েছে ১২ কোটি ৮১ লাখ ১১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.