ডোরিন পাওয়ারের আইপিও অনুমোদন

doreen powerশেয়ারবাজার রিপোর্ট:  প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তলনের অনুমোদন পেয়েছে ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেড। এ লক্ষ্যে কোম্পানিটিকে ১৯ টাকা প্রিমিয়ামসহ ৫৮ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার বিএসইসির ৫৬০তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। বিএসইরি নির্বাহী পরিচালক এম সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আইপিওর মাধ্যমে পুঁজিবাজারে ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ৫৮ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। এ লক্ষ্যে ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ১৯ টাকা প্রিমিয়ামসহ মোট ২৯ টাকায় শেয়ার ইস্যু করবে ডোরিন পাওয়ার।

আর পুঁজিবাজার থেকে উত্তলিত টাকা ২টি সাবসিডিয়ারি কোম্পানির পাওয়ার প্লান্ট স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে কোম্পানিটি।

কোম্পানিটির গত ৫ বছরের শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩.১৯ টাকা (ওয়েটেড এভারেজ) এবং ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৪.৮৭ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এলায়েন্স ফাইন্যান্স লিমিটেড এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top