ডিএসইতে গেইনারের শীর্ষে দেশ গার্মেন্টস, সিএসইতে নিটল ইন্স্যুরেন্স

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে (১ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের কোম্পানি দেশ গার্মেন্টস লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বীমা খাতের নিটল ইন্স্যুরেন্স। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে দেশ গার্মেন্টসের শেয়ারদর ৮.৮৮ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৭৮ হাজার ৬৬২টি শেয়ার মোট ৪৯৬ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৩০.২০ টাকা থেকে ১৪১.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৪১.২০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১২৩.৮০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৫২.৯০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ৭ম আইসিবির দর বেড়েছে ৮.১৩ শতাংশ, ডেল্টা লাইফের ৭.০৮ শতাংশ, ৪র্থ আইসিবির ৬.৮৮ শতাংশ, এটলাস বাংলাদেশের ৬.৩৪ শতাংশ, নাভানা সিএনজির ৬.১২ শতাংশ, কাশেম ড্রাইসেলের ৫.২৭ শতাংশ, নর্দান জুটের ৫.১৬ শতাংশ, আইসিবি সোনালী ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৫.০৮ শতাংশ এবং সাবমেরিন ক্যাবলের শেয়ারদর বেড়েছে ৪.৬৯ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে নিটল ইন্স্যুরেন্সের শেয়ারদর ৯.৮৪ শতাংশ বা ১.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির ৮৬টি শেয়ার ১ বার হাতবদল হয়। গত এক বছরে এ কোম্পানির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৭.৬০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩২ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ন্যাশনাল লাইফের শেয়ারদর বেড়েছে ৯.৭৬ শতাংশ, মুন্নু সিরামিকের ৭.৭২ শতাংশ, স্ট্যান্ডার্ড সিরামিকের ৭.৩০ শতাংশ, আইসিবি সোনালী ওয়ানের ৭.১৪ শতাংশ, সমতা লেদারের ৭.১৪ শতাংশ, ডেল্টা লাইফের ৭.০৯ শতাংশ, ডাচ বাংলা ব্যাংকের ৬.৭৪ শতাংশ, শাহজালাল ইসলামী ব্যাংকের ৬.৪৫ শতাংশ এবং ৬ষ্ঠ আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৬.১৯ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top