আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ ডিসেম্বর ২০১৫, বুধবার |

kidarkar

মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও ধীরে ধীরে পড়তে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এসময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

বুধবার ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪২টির, কমেছে ৮৫টির আর অপরিবর্তিত রয়েছে ৬৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ২২৯ কোটি ৫০ লাখ ৪০ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় ডিএসইর ব্রড ইনডেক্স ৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৬২৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১১৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৫৭ পয়েন্টে। আর এসময়ে টাকায় অংকে লেনদেন হয়েছিলো ১৭৮ কোটি ৯৪ লাখ ১৬ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬১০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৫ কোটি ৪৪ লাখ ৯১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.