আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ ডিসেম্বর ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে গ্লোবাল ইন্স্যুরেন্স, সিএসইতে ইস্টার্ন ক্যাবলস

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে (২ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বীমা খাতের সাধারণ বীমা কোম্পানি গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে প্রকৌশল খাতের ইস্টার্ন ক্যাবলস লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসইতে গ্লোবাল ইন্স্যুরেন্সের শেয়ারদর ১০ শতাংশ বা ১.২০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৪ লাখ ৪৪ হাজার ৮৩৬টি শেয়ার মোট ২২৬ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১২.২০ টাকা থেকে ১৩.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৩.২০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১১.৮০ টাকা এবং সর্বোচ্চ দর আজ হয়েছে ১৩.২০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে এমআই সিমেন্টের দর বেড়েছে ৮.১৯ শতাংশ, প্রিমিয়ার সিমেন্টের ৭.৮১ শতাংশ, লিবরা ইনফিউশনের ৭.৬০ শতাংশ, নাভানা সিএনজির ৭.২৯ শতাংশ, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের ৬.৭৮ শতাংশ, মবিল যমুনার ৬.৭০ শতাংশ, আরামিট সিমেন্টের ৬.৩৫ শতাংশ, জিবিবি পাওয়ারের ৬.১৭ শতাংশ এবং কনফিডেন্স সিমেন্টের শেয়ারদর বেড়েছে ৬.১৪ শতাংশ।

সিএসই: বৃহস্পতিবার সিএসইতে ইস্টার্ন ক্যাবলসের শেয়ারদর ১০ শতাংশ বা ১১.৯০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির ৫টি শেয়ার মোট ১ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানির শেয়ারদর ১৩০.৯০ টাকা অপরিবর্তীত থেকে সর্বশেষ ১৩০.৯০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১০১ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৪২ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে এমআই সিমেন্টের শেয়ারদর বেড়েছে ৮ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৭.৪১ শতাংশ, মবিল যমুনার ৭.০১ শতাংশ, প্রিমিয়ার সিমেন্টের ৬.৪৬ শতাংশ, রহিমা ফুডের ৬.৪৩ শতাংশ, আরামিট সিমেন্টের ৬.৩৪ শতাংশ, নাভানা সিএনজির ৬.২৪ শতাংশ, কনফিডেন্ট সিমেন্টের ৫.৬৬ শতাংশ এবং হাইডেলবার্গ সিমেন্টের শেয়ারদর বেড়েছে ৫.২০ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.