আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ ডিসেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

উত্থানে সপ্তাহ শুরু

bazar 11শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসেও দেশের উভয় শেয়ারবাজারে সূচকে উত্থান অব্যাহত রয়েছে। এদিন শুরুতে সূচক বৃদ্ধির হার অত্যাধিক থাকলেও শেষভাগে এ মাত্রা কিছুটা হ্রাস পায়। দিনশেষে সূচকের পাশাপাশি উভয় বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। সিমেন্ট, ইন্স্যুরেন্স, আইটি, এবং খাদ্য-আনুষাঙ্গিক খাতের কোম্পানিগুলোর প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ লক্ষ্য করা গেছে। তবে টাকার অংকে আগের দিনের তুলনায় ডিএসইতে লেনদেন কিছুটা কমেছে।

রোববার (৬ ডিসেম্বর) দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৫৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৮টির, কমেছে ১০৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আজ বাজারে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৫৫৭ কোটি ৬২ লাখ ৬৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৬৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১২৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৭২ পয়েন্টে। আর ওইদিন ডিএসই-তে মোট লেনদেন হয়েছিল ৬০৪ কোটি ৪৫ লাখ ৭০ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৪৬ কোটি ৮৩ লাখ ৭ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬৫৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪০টির, কমেছে ৭৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৩৮ কোটি ৮৫ লাখ ১৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবসে সিএসইর সাধারণ মূল্যসূচক ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮৬৫৩ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ৩৭ কোটি ৪২ লাখ ১১ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ১ কোটি ৪৩ লাখ ৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.