আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ ডিসেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে হাক্কানী পাল্প, সিএসইতে আইসিবি সোনালী ব্যাংক ফার্স্ট

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে (৬ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে কাগজ ও মুদ্রণ খাতের হাক্কানী পাল্প এন্ড পেপার মিলস লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে আইসিবি এএমসিএল সোনানী ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: রোববার ডিএসইতে হাক্কানী পাল্পের শেয়ারদর ৯.৯৫ শতাংশ বা ৪.১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২ লাখ ৩৯ হাজার ৭৮৩টি শেয়ার মোট ৫৭৭ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৪১.৫০ টাকা থেকে ৪৫.৩০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪৫.৩০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৪০.৩০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৪৫.৩০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে এ্যাপেক্স স্পিনিংয়ের দর বেড়েছে ৯.৮৮ শতাংশ, গ্লোবাল ইন্স্যুরেন্সের ৯.৮৫ শতাংশ, ফেডারেল ইন্স্যুরেন্সের ৯.৮০ শতাংশ, রিপাবলিক ইন্স্যুরেন্সের ৯.৪৯ শতাংশ, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিচ্যুয়াল ফান্ডের ৯.০৯ শতাংশ, অগ্নি সিস্টেমসের ৯.০৫ শতাংশ, বিজিআইসি’র ৮.৫৪ শতাংশ, মেঘনা লাইফের ৮.৪৫ শতাংশ এবং প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৮.০৪ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে আইসিবি সোবালী ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর ১০ শতাংশ বা ১ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এ ফান্ডের ১টি ইউনিট লেনদেন হয়।

এইদিন ফান্ডটির ইউনিটদর ৬.৬০ টাকায় অপরিবর্তীত থাকে এবং সর্বশেষ ৬.৬০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে এর দর সর্বনিম্ন ছিল ৪.৭০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৭.৪০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে হাক্কানী পাল্পের শেয়ারদর বেড়েছে ৯.৯৫ শতাংশ, প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ৯.৯১ শতাংশ, ফেডারেল ইন্স্যুরেন্সের ৯.৯০ শতাংশ, রিপাবলিক ইন্স্যুরেন্সের ৯.৩৫ শতাংশ, এ্যাপেক্স স্পিনিংয়ের ৯.২৮ শতাংশ, সন্ধানী ইন্স্যুরেন্সের ৯.১২ শতাংশ, ইনফরমেশন সার্ভিসের ৯.০৩ শতাংশ, অগ্নি সিস্টেমসের ৯ শতাংশ এবং প্রগতি ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৮.৯৭ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.