আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ ডিসেম্বর ২০১৫, সোমবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে হাক্কানী পাল্প, সিএসইতে জিকিউ বলপেন

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (৭ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে কাগজ ও মুদ্রণ খাতের হাক্কানী পাল্প এন্ড পেপার মিলস লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে জিকিউ বলপেন লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: সোমবার ডিএসইতে হাক্কানী পাল্পের শেয়ার দর ৯.৯৩ শতাংশ বা ৪.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৪ লাখ ৬২ হাজার ১৬৬টি শেয়ার মোট ৬১৩ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ার দর ৪৭.০০ টাকা থেকে ৪৯.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪৯.৮০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ার দর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৪০.৩০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৪৯.৮০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে জিকিউ বলপেনের শেয়ার দর বেড়েছে ৯.৮৮ শতাংশ, এপেক্স স্পিনিংয়ের ৬.৪৯ শতাংশ, লিগাসি ফুটওয়্যারের ৬.২৯ শতাংশ, ফেডারেল ইন্স্যুরেন্সের ৬.২৫ শতাংশ, কেয়া কসমেটিক্সের ৬.০১ শতাংশ, চতুর্থ আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ৫.৮৩ শতাংশ, নিটল ইন্স্যুরেন্সের ৫.৫৩ শতাংশ, ওয়াটা কেমিক্যালের ৫.২১ শতাংশ এবং গ্লোবাল ইন্স্যুরেন্সের শেয়ার দর বেড়েছে ৪.৮২ শতাংশ।

সিএসই: সোমবার জিকিউ বলপেনের শেয়ার দর ৯.৯৭ শতাংশ বা ৬.১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এ কোম্পানির ৫ হাজার ৫৭৮টি শেয়ার ৫৫ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানির শেয়ার দর ৬৩.২০ টাকা থেকে ৬৭.৩০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৬৭.৩০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ার দর গত এক বছরে সর্বনিম্ন ছিল ৫৭.১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১১৩.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে আজিজ পাইপসের শেয়ার দর বেড়েছে ৯.৯১ শতাংশ, হাক্কানী পাল্পের ৯.৭১ শতাংশ, এপেক্স স্পিনিংয়ের ৯.৩৮ শতাংশ, লিগাসি ফুটওয়্যারের ৭.১৭ শতাংশ, ফেডারেল ইন্স্যুরেন্সের ৬.৩০ শতাংশ, তাকাফুল ইন্স্যুরেন্সের ৬.২৫ শতাংশ, মুন্নু সিরামিকের ৬.১৩ শতাংশ, কেয়া কসমেটিক্সের ৬.১৫ শতাংশ এবং ওয়াটা কেমিক্যালের শেয়ার দর বেড়েছে ৫.৬৯ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.