৭ পরিচালককে ১৪ লাখ টাকা জরিমানা

SONALI_ASশেয়ারবাজার রিপোর্ট: সিকিউরিটিজ আইন লংঘনের দায়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত পাট খাতের কোম্পানি সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকসহ পর্ষদের ৭ সদ্যসকে মোট ১৪ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩০ জুন ২০১২ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত বিবরণীতে ডিকরেক্ট ম্যাটেরিয়াল কস্ট ৮২.২১ শতাংশ বৃদ্ধি, বৈদেশিক ভ্রমণের খরচ আর্থিক হিসাব বিবরণীতে না দেখানো, পাট ক্রয়ের খরচ বছরের পর বছর সমন্বয় না করা, আর্থিক বিবরনী প্রস্তুতিতে বিলম্বিত করের প্রভাব বিবেচনা না করা, পরিচালকদের বার্ষিক প্রতিবেদনে ৩০ জুন ২০১২ সমাপ্ত বছরের আর্থিক বিবরনীতে অডিটরের ক্লোয়ালিফাইড ওপেনিয়ের বিষয়টি প্রকাশ না করার মাধ্যমে যথাক্রমে বিএএস-১, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ ১৯৮৭ এর ধারা ১২(২) এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিনেন্স, ১৯৬৯ এর সেকশন ১৮ লঙ্গন করেছে কোম্পানিটি।

আর এ জন্য সোনালী আঁশের ব্যবস্থাপনা পরিচালক নূরুল ইসলাম পাটওয়ারী, পরিচালক শামসুন নাহার, মহসিন পাটওয়ারী, নাবিহা পাটওয়ারী, মাহবুবুর রহমান পাটওয়ারী, জাফর আহমেদ এবং মোবারক আলীসহ প্রত্যেকে ২ লাখ টাকা করে জারিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

বিএসইসির ৫৫২তম কমিশন সভায় এ কোম্পানিকে জরিমানার সিদ্ধান্ত নেয়া হয়।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top