শাহজিবাজারের জরিমানায় সংশোধন

শেয়ারবাজার রিপোর্ট Shajibajar_Power: বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) শাহজিবাজার পাওয়ার লিমিটেডের পরিচালক এবং ব্যবস্থাপনা পরিচালককে করা জরিমানার পরিমাণ সংশোধন করেছে। পরবর্তীতে সংশোধনিটি গেজেট আকারে প্রকাশ করা হয়েছে। যা আজ সোমবার ডিএসই’র ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

 

কিন্তু ডিএসই’র ওয়েবসাইটে সংশোধনের বিষয়ে কোন উল্লেখ না থাকায় বাজারে শাহজিবাজারের শেয়ারে নেতিবাচক প্রভাব পড়েছে। এতে কোম্পানিটিকে আবারো বিএসইসি জরিমানা করেছে বলে মনে করেছিলেন সাধারণ বিনিয়োগকারীরা। তাই কোম্পানিটির শেয়ারদর ৯.২৮ শতাংশ কমেছে।

ওয়েবসাইটে উল্লেখ রয়েছে, শাহজিবাজার পাওয়ারের পরিচালক রেজাকুল হায়দার, আনিস সালাউদ্দিন আহমেদ, মো. শামসুজ্জামান ও একেএম বদিউল আলমকে পৃথকভাবে ১০ লাখ টাকা করে এবং ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ আলমকে ৫ লাখ টাকা জরিমানা করেছে। সব মিলিয়ে মোট জরিমানা করা হয়েছে ৪৫ লাখ টাকা।

এর আগে গত ২৯ অক্টোবর বিএসইসি’র ৫৩০তম কমিশন সভায় শাহজিবাজারের ব্যবস্থাপনা পরিচালককে ৫ লাখ টাকা ও সব পরিচালককে ১০ লাখ টাকা করে মোট ৫৫ লাখ টাকা জরিমানা করে বিএসইসি। যা ওই সময়ে ডিএসই’র ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছিল। কিন্তু কোম্পানিটির পরিচালকদের মধ্যে ফিরোজ আলম ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছেন। তাই সংশোধনীতে ব্যবস্থাপনা পরিচালককে ৫ লাখ টাকা এবং কোম্পানিটির অন্য চার পরিচালকদের ১০ লাখ টাকা করে মোট ৪৫ লাখ টাকা নির্ধারণ করা হয়েছে।

জানতে চাইলে শাহজিবাজার কোম্পানির এক উর্ধ্বতন কর্মকর্তা শেয়ারবাজার নিউজ ডট কমকে বলেন, ‘সিকিউরিটিজ আইন লঙ্ঘনের দায়ে বিএসইসি কোম্পানিটির পরিচালক এবং ব্যবস্থাপনা পরিচালককে সর্বমোট ৫৫ লাখ টাকা জরিমানা করেছিল। জরিমানার পরিমাণ সংশোধন করে ৪৫ লাখ টাকা নির্ধারণ করা হয়। পরবর্তীতে যা গেজেট আকারে প্রকাশ হয়। এ গেজেটটিই আমরা ডিএসই’তে পাঠিয়েছি। যা আজ তাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।’

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top