আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ ডিসেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে ফার্স্ট বাংলাদেশ ফান্ড, সিএসইতে হা ওয়েল টেক্সটাইল

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে (১৩ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে হা ওয়েল টেক্সটাইলস (বিডি) লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য পাওয়া যায়।

ডিএসই: রোববার ডিএসইতে ফার্স্ট বাংলাদেশ ফান্ডের ইউনিটদর ৮.৬২ শতাংশ বা ০.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এ ফান্ডের মোট আড়াই হাজার ইউনিট ৪ বার লেনদেন হয়।

আজ এ ফান্ডের ইউনিটদর ৬.২০ টাকা থেকে ৬.৩০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৬.৩০ টাকায় লেনদেন হয়। গত এক মাসে এ ফান্ডের দর সর্বনিম্ন ছিল ৫.৪০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৬.৭০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফন্ডের দর বেড়েছে ৬ শতাংশ, কাশেম ড্রাইসেলের ৪.৮৪ শতাংশ, আরামিট সিমেন্টের ৩.৫০ শতাংশ, হা ওয়েল টেক্সটাইলের ৩.০৪ শতাংশ, ন্যাশনাল টি’র ৩ শতাংশ, আইসিবি থার্ড এনআরবির ২.৪৪ শতাংশ, পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ২.৪৪ শতাংশ, পাইওনিয়ার ইন্স্যুরেন্সের ২.৪২ শতাংশ এবং পূবালী ব্যাংকের শেয়ারদর বেড়েছে ২.৪০ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে হা ওয়েল টেক্সটাইলের শেয়ারদর ১০ শতাংশ বা ৩.১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির মোট ২ হাজার ৬৪৫টি শেয়ার মোট ৮ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৩৩.১০ টাকা থেকে ৩৪.১০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৩৪.১০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ২৫.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩৯ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ইবনেসিনার শেয়ারদর বেড়েছে ৯.৯৪ শতাংশ, প্রগতি লাইফের ৭.০৮ শতাংশ, শমরিতার ৫.৯৬ শতাংশ, পাইওনিয়ার ইন্স্যুরেন্সের ৫.৭১ শতাংশ, রিপাবলিক ইন্স্যুরেন্সের ৫.৬৭ শতাংশ, কাশেম ড্রাইসেলের ৪.৮৪ শতাংশ, প্রাইম লাইফের ৩.৪৭ শতাংশ, আইসিবি সেকেন্ড এনআরবির ২.৬৭ শতাংশ এবং আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ারদর বেড়েছে ২.৬৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.